দুর্যোগ মোকাবেলায় পরিকল্পনা বাস্তবায়নে নগরবাসীকে সচেতন করে তুলতে হবে:নাছির

0

চট্টগ্রাম ব্যুরো :

দুর্যোগ মোকাবেলায় আনুষ্ঠানিকতার মধ্যে সীমাবদ্ধ না থেকে প্রচার প্রচারনার মাধ্যমে জনসচেতনা সৃষ্টির উপর গুরুত্বারোপ করলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। গতকাল  দুপুরে চসিক কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে চট্টগ্রাম সিটি কর্পোরেশন দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় এ কথা বলেন।
 অনুষ্ঠানে চসিক দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব,  প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহার সভাপতিত্ব করেন।  ইপসা ও সেভ দ্য চিলড্রেন এর সার্বিক সহযোগিতায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক অতিরিক্ত সচিব ও সিডিএমপির সাবেক ন্যাশনাল প্রজেক্ট ডাইরেক্টর মোহাম্মদ আবদুল কাইয়ুম। অনুষ্ঠানে চসিক প্যানেল মেয়র, সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর,সিভিল সোসাইটি ও বিভিন্ন সেবা সংস্থার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।সিটি মেয়র আরো বলেন দুর্যোগ মোকাবেলায় পরিকল্পনা বাস্তবায়নে   নগরবাসীকে সচেতন করে তুলতে হবে।নগরবাসীকে অসচেতন রেখে  কোন পরিকল্পনা বাস্তবায়ন সম্ভব নয়। এই প্রসঙ্গে তিনি তিনি বলেন বিল্ডিং কোড না মেনে যারা বহুতল ভবন নির্মাণ করছে তারাই এই নগরীর পরিবেশ ও জীবনযাত্রাকে ঝুঁকির মধ্যে ঠেলে দিয়েছে। অপরিকল্পিত নগরায়নের কারণে এখন আমরা অনেক   ঝুঁকিতে বসবাসকরছি বলে তিনি মন্তব্য করেন।  তিনি বলেন  যে কোন ধরনের দূর্যোগ পরিস্থিতি মোকাবেলায় আমাদেরকে পূর্ব প্রস্তুতি থাকা জরুরি।
 মেয়র বলেন চসিক দীর্ঘদিন ধরে দূর্যোগকালীন পরিস্থিতি মোকাবেলায় কাজ করে যাচ্ছে। নগরীর দূর্যোগ মোকাবেলায় সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন মেয়র। বিশেষ অতিথির বক্তব্যে মোহাম্মদ আবদুল কাইয়ুম বলেন সকল সেবা সংস্থার কাজের সমন্বয়ের মাধ্যমে যে কোন পরিকল্পনা বাস্তবায়ন করা সম্ভব।

নিলা চাকমা/এসএমএইচ/১৭ এপ্রিল ২০১৯, ৪ বৈশাখ ১৪২৬

Share.

About Author

Comments are closed.