মুসলিমদের ‘গ্রিন ভাইরাস’ বলায় টুইটারে ব্লক যোগী

0

আন্তর্জাতিক ডেস্ক:

রতের কংগ্রেসের জোটে থাকা ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগকেগ্রিন ভাইরাসবলায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের দুইটি টুইট ব্লক করে দিয়েছে টুইটার কর্তৃপক্ষ। ভারতীয় নির্বাচন কমিশনের অনুরোধের প্রেক্ষিতে পদক্ষেপ নেয় টুইটার।

টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, আইনি দাবির প্রেক্ষিতে এ পদক্ষেপ নেয়া হয়েছে। আর অনুরোধ করার বিষয়টি নিশ্চিত করেছেন ভারতীয় নির্বাচন কমিশনের মুখপাত্র শেফালি শরণ।

গেল ৫ এপ্রিল এ বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগ করে ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগ। ওই দিনই যোগী আদিত্যনাথ টুইটটি করেছিলেন।

ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগের সাধারণ সম্পাদক পিকে কুনহালিকুত্তি বলেন, ‘যোগী কেরালার রাজনীতি ও আমাদের দল সম্পর্কে কিছুই জানে না। সে নিজেই একটা ভাইরাস। তারাই সাম্প্রদায়িক রাজনীতি করে ভারতীয় রাজনীতিকে দুষিত করেছে।’

এর আগে আচরণবিধি লঙ্ঘনের দায়ে যোগী আদিত্যনাথকে সব ধরনের নির্বাচনী কার্যক্রম থেকে ৭২ ঘণ্টার জন্য নিষিদ্ধ করে ভারতীয় নির্বাচন কমিশন।

ভারতীয় সশস্ত্র বাহিনী ‘মোদীজি কি সেনা’ অর্থাৎ ‘মোদীর সেনা’ সংক্রান্ত মন্তব্যের জন্য সমালোচিত হন যোগী। নির্বাচনী প্রচারে গিয়ে তিনি বলেছিলেন, কংগ্রেসের লোকেরা সন্ত্রাসবাদীদের বিরিয়ানি খাওয়াত। আর মোদীজির সেনারা সন্ত্রাসবাদীদের বাড়িতে ঢুকে তাদেরকে হত্যা করে।

১১ এপ্রিল ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম দফার ভোট রয়েছে যথাক্রমে ১৮ এপ্রিল, ২৩ এপ্রিল, ২৯ এপ্রিল, ৬ মে, ১২ মে ও ১৯ মে। এরপর ২৩ মে ফলাফল ঘোষণা করা হবে।

নিলা চাকমা/এসএমএইচ/১৭ এপ্রিল ২০১৯, ৪ বৈশাখ ১৪২৬

Share.

About Author

Comments are closed.