শ্রীলংঙ্কায় বোমা হামলায় নিহতদের শোকে আজ শোক দিবস পালন

0

শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতের সংখ্যা ৩০০ ছাড়িয়েছে। এখন পর্যন্ত নিহতের সংখ্যা ৩১০ জন হয়েছে। আজ মঙ্গলবার সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসসহ একাধিক সংবাদমাধ্যমে ওই তথ্য জানানো হয়। শ্রীলঙ্কার পুলিশের বরাত দিয়ে ওই খবর জানানো হয়। সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, বোমা হামলায় জড়িত থাকার অভিযোগে এখন পর্যন্ত ৪০ জনকে আটক করা হয়েছে।

আটক ব্যক্তিদের সবাই শ্রীলঙ্কান। গত রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত শ্রীলঙ্কার রাজধানী কলম্বোসহ দেশটির বিভিন্ন এলাকায় গির্জা ও হোটেলে সব মিলিয়ে আটটি বিস্ফোরণ ঘটে। ধর্মীয় উৎসব ইস্টার সানডে উপলক্ষে খ্রিস্টান ধর্মাবলম্বীরা গির্জায় থাকা অবস্থায় বিস্ফোরণগুলো ঘটে। হামলাকে কেন্দ্র করে যেন কোনো ভুল তথ্য বা গুজব ছড়াতে না পারে, সে জন্য দেশটিতে ফেসবুক, হোয়াটসঅ্যাপসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম বর্তমানে বন্ধ রাখা হয়েছে।

দেশটির পর্যটনমন্ত্রী জন আমারতুঙ্গা জানান, নিহতদের মধ্যে অন্তত ৩৯ বিদেশি নাগরিক রয়েছেন। এখন পর্যন্ত অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য, চীন, জাপান, পর্তুগাল ও যুক্তরাষ্ট্র ওই হামলায় নিজেদের নাগরিক নিহতের খবর নিশ্চিত করেছে। নিহতদের পরিচয় একে একে খুঁজে পাওয়া যাচ্ছে।

পুলিশের এক মুখপাত্র রুভান গুনাসেকেরা বলন, কোন জায়গায় কতজন নিহত হয়েছেন, তা এখনই প্রকাশ করা হচ্ছে না। গির্জা ও হোটেলে ওই হামলার ঘটনায় আজ শ্রীলঙ্কায় জাতীয় শোক দিবস ঘোষণা করা হয়েছে। বোমা হামলায় নিহতদের আজ সমাধিস্থ করা হচ্ছে। স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় তিন মিনিটের নীরবতার মধ্য দিয়ে মরদেহ সমাধিস্থ করার কাজ শুরু হয়।

 

Share.

About Author

Comments are closed.