চবির ৫০ শিক্ষার্থী গিরিপিথে ঘুরতে গিয়ে ছিনতাইয়ের কবলে পড়ে,  গুরুতর আহত ১

0

চবি প্রতিনিধি:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) এলাকায় অবস্থিত চালন্দা গিরিপথে ঘুরতে গিয়ে ছিনতাইকারীদের হামলার শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ৫০ জন শিক্ষার্থী। এসময় রামদার আঘাতে বেশ কয়েকজন ছাত্র আহত হয়। এরমধ্যে গুরুতর আহত একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) দুপুর একটার দিকে গিরিপথ থেকে ফেরার পথে এই ঘটনা ঘটে। আহত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান, যোগাযোগ ও সাংবাদিকতা এবং অপরাধ বিজ্ঞান  বিভাগের ছাত্রছাত্রী।

এসময় তাদের কাছ থেকে স্বর্ণালঙ্কার, ২৫টি মোবাইল, হাতঘড়িসহ নগদ প্রায় বিশ হাজার টাকা ও ব্যাগ কেড়ে নেয় ছিনতাইকারীরা। আহত শিক্ষার্থীরা হলো- নৃবিজ্ঞান বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের আনওয়ার হোসেন, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আল-আমিন, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মনির এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সৌরভ ও স্বচ্ছ।

ভুক্তভোগী চবরি নৃবজ্ঞিান বভিাগরে ১৬-১৭ শক্ষিার্বষরে আল আমনি শান্ত বলেন, গরিপিথ থকেে ফেরার সময় পাহাড়ে উঠে গিরিপথে ঢোকার মুখে ওঁৎ পেতে থাকা ১৪,১৫ জন সন্ত্রাসী গুলি করতে থাকে। দুই রাউন্ড গুলি ছোঁড়ে সন্ত্রাসীরা। তাদের কাছে তিনটি বন্দুক ও প্রায় ছয়টি রামদা ছিল।।  ২৫ টার মত মোবাইলসহ সব কেড়ে নিয়েছে। মোবাইল নিয়ে যাওয়ায় তাৎক্ষনকি কারো সাথে যোগাযোগ করতে পারিনি। অসহায় অবস্থায় আহতদের কোনোমতে কাঁধে করে নিয়ে আসি আমরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোহাম্মদ আলী আজগর চৌধুরী বলেন, আমরা এ বিষয়ে জেনেছি। পুলিশের সাথেও কথা হয়েছে। ভুক্তভোগীদের সাথে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

 

নিলা চাকমা/এসএমএইচ/,  শনিবার ২৭ এপ্রিল ২০১৯, ১৪ বৈশাখ ১৪২৬,

Share.

About Author

Comments are closed.