সিডিএকে জনবান্ধব সংস্থা হিসেবে জনগণ দেখতে চায় : সিডিএর চেয়ারম্যান

0

চট্টগ্রাম ব্যুরো :

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) নব নিযুক্ত চেয়ারম্যান আলহাজ্ব এম জহিরুল আলম দোভাষ বলেছেন, সিডিএকে জনগণ জনবান্ধব সংস্থা হিসেবে দেখতে চায়। জনগণের এই আশা বাস্তবায়িত করাটাই আমাদের সমন্বিত দায়িত্ব। সিডিএ’র সমস্ত কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতার আওতায় আসতে হবে।

চলমান উন্নয়ন প্রকল্পগুলো অবশ্যই স্বচ্ছতা ও জবাবদিহিতার আলোকে বাস্তবায়িত হবে। তিনি আজ সকালে সিডিএ’র চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণকালে এ সংস্থাটির বোর্ড সদস্য কর্মকর্তা কর্মচারী ও উপস্থিত বিশিষ্ট ব্যক্তিবর্গ রাজনৈতিক নেতাকর্মীদের উদ্দেশ্যে এ কথাগুলো বলেন।

আজআজ ১০টায় এম. জহিরুল আলম দোভাষ তাঁর ফিরিঙ্গীবাজারস্থ বাসভবন থেকে সিডিএ ভবনে পৌঁছান। এ সময় তাঁকে স্বাগত জানান সিডিএ’র বোর্ড সদস্য, পদস্থ কর্মকর্তা-কর্মচারী এবং গণমান্য ব্যক্তিবর্গ। এ সময় তাৎক্ষণিক এক সুধী সমাবেশে তিনি আরো বলেন, সাধ এবং সাধ্যের যেমন একটা সীমা আছে তার সাথে প্রকল্প সমূহ বাস্তবায়নের ক্ষেত্রে প্রয়োজনীয় সময়ের ব্যাপারটারও বিবেচনায় আনতে হবে। আমরা জানি এ নগরীর প্রধান সমস্যা ও দুঃখ-দুর্দশা হচ্ছে জলাবদ্ধতা।

চট্টগ্রাম শহরকে জলাবদ্ধতা মুক্ত করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ হাজার কোটি টাকারও বেশি মেগাপ্রকল্প বাস্তবায়নের নির্দেশনা দিয়েছেন। যার কার্যক্রম সেনাবাহিনীর তত্ত্বাবধানে ইতোমধ্যে শুরু হয়েছে। সিডিএর সদ্য বিদায়ী চেয়ারম্যান জনাব আবদুচ ছালাম সাহেবের বক্তব্যে আমরা জানতে পারি নগরী এ বছরে জলাবদ্ধতা মুক্ত হবে না এবং এর সুফল পেতে হলে আর তিন/চার বছর সময় লাগবে।

এছাড়া ইতোমধ্যে গৃহিত চলমান প্রকল্পসমূহ দ্রুত বাস্তবায়নে এবং জনগণের অগ্রাধিকার বিবেচনায় নতুন নতুন প্রকল্প গ্রহণ করা হবে। সিডিএ’র চেয়ারম্যান এম. জহিরুল আলম দোভাষ তাঁর বক্তব্যের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং তাঁকে সিডিএ’র চেয়ারম্যান হিসেবে দায়িত্ব প্রদানে তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, এড. সুনীল কুমার সরকার, এড.ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সম্পাদকমন্ডলীর সদস্য নোমান আল মাহমুদ শফিক আদনান, হাসান মাহমুদ শমসের, স্থপতি আশিক ইমরান, এম.আর.আজিম,  শ্রমিক লীগের কাজী মাহবুবুল হক চৌধুরী এটলী, স্বপন কুমার মজুমদার, হাফিজ উদ্দিন আনসারী, অধ্যাপক মাসুম চৌধুরী প্রমুখ।

নিলা চাকমা/এসএমএইচ/, সোমবার ২৯ এপ্রিল ২০১৯, ১৬ বৈশাখ ১৪২৬

Share.

About Author

Comments are closed.