বৃষ্টি বাধা হয়ে দাঁড়াতে হবে পাকিস্তান ও ভারত ম্যাচে

0

বিশ্বকাপের মঞ্চে ভারতের সামনে ২০১৭ সালে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফি হারের বদলা নেওয়ার সুযোগ। রোববার ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ২০১৯ বিশ্বকাপের ম্যাচ খেলতে নামছে ভারত-পাকিস্তান।

এই বিশ্বকাপের সবচেয়ে বড় শত্রু হয়ে উঠেছে বৃষ্টি। এরই মধ্যে চারটি ম্যাচ বৃষ্টির কারণে বাতিল হয়ে গেছে। পুরো পয়েন্ট পেতে পারত যেসব দল, তাদের না খেলেই পেতে হয়েছে এক পয়েন্ট। আর যাদের পয়েন্ট পাওয়ার কথাই ছিল না, তারাও পেয়ে গেছে এক পয়েন্ট।

যার ফলে অসন্তোষ তৈরি হয়েছে দলগুলোর মধ্যে। রোববারও ভারত-পাকিস্তান ম্যাচে কালো মেঘের অবস্থান রয়েছে। যা দেখে মনে করা হচ্ছে, ম্যাচের শুরুর সময়ের আশপাশে হালকা বৃষ্টিও হতে পারে। তবে এত দিন যা দেখা গেছে তাতে হালকা বৃষ্টি কোথাও হয়নি। এমন বৃষ্টি হয়েছে যে ম্যাচ ভেস্তে গেছে।

সংবাদমাধ্যম এনডিটিভি তাদের খবরে জানায়, স্থানীয় সময় সকাল ১০.৩০ (বাংলাদেশ সময় দুপুর ৩.৩০) থেকে বিকেল ৫টা (বাংলাদেশ সময় রাত ১০.০০) পর্যন্ত পরিস্থিতি ম্যাচের অনুকূলে থাকবে না।

আবহাওয়ার পূর্বাভাস দেওয়া ওয়েবসাইট আকুওয়েদার-এর পূর্বাভাস অনুযায়ী, ম্যানচেস্টারে বৃষ্টি হবে স্থানীয় সময় দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত। এখানে আরো পূর্বাভাস দেওয়া হয়েছে, সারা দিন এখানে তাপমাত্রা থাকবে ১৭ ডিগ্রির আশপাশে।

ভারত-পাকিস্তান ম্যাচের দুদিন আগেই ম্যানচেস্টারে প্রবল বৃষ্টি হয়েছে। পিচ ঢেকে রাখা হয়েছে। স্কয়ারও ঢেকে রাখা হয়েছে। কিন্তু কিছুক্ষণ পরেই বৃষ্টি থেমে যায় এবং সূর্য ওঠে। আর এটাই ভারত-পাকিস্তান ম্যাচকে ভরসা দিচ্ছে। যে ম্যাচ দেখতে গোটা বিশ্ব থেকে সমর্থকরা ছুটে এসেছে। ভেস্তে যাওয়াটা বিশ্বকাপের জন্য খুব খারাপ উদাহরণ হয়ে থাকবে।

এরই মধ্যে এই আবহাওয়ায় খেলা এবং রিজার্ভ ডে নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে আইসিসির বিরুদ্ধে। যদি ভারত-পাকিস্তান ম্যাচ ভেস্তে যায়, তা হলে সেই প্রশ্ন যে বাড়বে সেটাই স্বাভাবিক।

যে চারটি ম্যাচ ভেস্তে গিয়েছে তার মধ্যে একটি ছিল ভারত-নিউজিল্যান্ডের ম্যাচও। পাকিস্তানেরও একটি ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গেছে।

ভারতের সামনে বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের বিরুদ্ধে ৬-০ থেকে ফল ৭-০ করার লক্ষ্য। পাকিস্তান সেখানে চাইবে বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে জয়ের মুখ।

Share.

About Author

Comments are closed.