এবার পাসওয়ার্ডের তদারকি করবে সেন্সর বোর্ড

0

আব্দুল্লাহ জহির বাবুর কাহিনী ও মালেক আফসারী পরিচালিত ‘পাসওয়ার্ড’ ছবি মুক্তির পর থেকেই এটি কোরিয়ান আব্দুল্লাহ জহির বাবুর কাহিনী ও মালেক আফসারী পরিচালিত ‘পাসওয়ার্ড’ ছবি মুক্তির পর থেকেই এটি কোরিয়ান ‘দ্য টার্গেট’ ছবির নকল বলে অভিযোগ করছিলেন দর্শক। শাকিব-বুবলী অভিনীত ছবিটি গেল ঈদে মুক্তি পায়।

তবে পরিচালক মালেক আফসারী শুরু থেকেই বলে আসছিলেন মৌলিক ছবি এটি।তবে চলচ্চিত্র সমালোচকরা যখন চোখে আঙুল দিয়ে দেখালেন ছবিটির থিমসহ চরিত্রগুলো একই তখন আফসারী বলেন, ‘আমি কোনও পণ্ডিত-ব্যারিস্টার না। আমি কোনও মৌলিক সিনেমা বানাই না।

আমি ১০টা সিনেমা দেখে একটা সিনেমা বানাই! আপনি যখন ডক্টরেট ডিগ্রি নেবেন তখন কী করবেন; লাইব্রেরিতে গিয়ে ১০০টা বই ঘাঁটবেন। এরপর নিজে একটা কিছু লিখে ডক্টরেট ডিগ্রি নিয়ে বের হয়ে যাবেন। ঠিক ব্যাপারটা এমন। এটা একটা গবেষণা।

এটাকে গবেষণা বলে, নকল না!’এদিকে আনন্দ কুটুম নামে এক চলচ্চিত্রকর্মী ছবির প্রযোজক ও পরিচালক মালেক আফসারীর বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার জন্য সম্প্রতি সেন্সরবোর্ডে লিখিত আবেদন করেছেন। আনন্দ কুটুম জানান, ‘মালেক আফসারীর মতো পরিচালকদের জানিয়ে দিতে চাই, দেশ এখনও অথর্ব হয়ে যায়নি। এখানে যা ইচ্ছা তাই বলে দেয়া যাবে না।

যা ইচ্ছা চুরি করে হজম করাও যাবে না। আমি মনে করি, সেন্সর বোর্ড বিষয়টি গুরুত্ব সহকারে দেখবে।’এ বিষয়ে সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান নিজামুল কবীর জানান, ‘আমরা অভিযোগপত্র পেয়েছি। পরবর্তী সভায় বিষয়টি নিয়ে আলোচনা ও তদন্ত করা হবে। বিষয়টি প্রমাণিত হলে সেন্সর বোর্ডের নীতিমালা অনুযায়ী পদক্ষেপ নেয়া হবে।’

Share.

About Author

Comments are closed.