আজ টাইগাররা লড়বে ক্যঙ্গারুর বিপক্ষে !

0

অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ট্রেন্ট ব্রিজে খেলতে নামবে বাংলাদেশ।

তবে টাইগার ভক্তদের জন্য দুঃসংবাদ হলো, এই ম্যাচে পেস অলরাউন্ডার সাইফউদ্দিন ও স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের খেলা অনিশ্চিত। তাঁরা দুজনই পড়েছেন ইনজুরিতে। গতকালের অনুশীলনেও উপস্থিত ছিলেন না তাঁরা।

সাইফউদ্দিন পিঠের ইনজুরিতে ভুগছেন। এক মাস ধরে এই ব্যথা নিয়েই মাঠে নেমেছেন সাইফ। ব্যথানাশক ইনজেকশন দিয়ে বিশ্বকাপের প্রথম ম্যাচটি খেলেন তিনি। ইনজুরি নিয়েই এখন পর্যন্ত বিশ্বকাপের সব ম্যাচ খেলেছেন এই অলরাউন্ডার।

বিশ্বকাপে ৯ উইকেট নিয়ে বোলারদের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায়ও রয়েছেন সাইফউদ্দিন। আজকের ম্যাচে সাইফের খেলার অনিশ্চয়তা বাংলাদেশের জন্য বড় ধাক্কা।

সাইফউদ্দিনের পরিবর্তে আজ একাদশে দেখা যেতে পারে পেসার রুবেল হোসেনকে। এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো ম্যাচ খেলেননি রুবেল। বাংলাদেশের হয়ে ৯৭ ওয়ানডে খেলা এই পেসারের ঝুলিতে রয়েছে ১২৩ উইকেট। ২৬ রানে ৬ উইকেট রুবেলের ক্যারিয়ার-সেরা বোলিং ফিগার।

অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ফিল্ডিংয়ের সময় কাঁধে চোট পেয়েছিলেন অফ স্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন। একাদশে তাঁকে দেখা যাবে কি না, তা নিয়েও রয়েছে শঙ্কা।

মোসাদ্দেক যদি খেলতে না পারেন, তবে সুযোগ পাবেন সাব্বির রহমান। এবারের বিশ্বকাপে এখনো খেলার সুযোগ পাননি সাব্বিরও। ৬১ ওয়ানডে ম্যাচে সাব্বির রান করেছেন ১,২১৯। একটি শতক ও পাঁচটি অর্ধশতক রয়েছে তাঁর ক্যারিয়ারে।

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত পাঁচ ম্যাচের চারটিতে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ভারতের বিপক্ষে পরাজয় বরণ করে অসিরা।

অন্যদিকে পাঁচ ম্যাচের দুটিতে জয় পেয়েছে টাইগাররা। এ ছাড়া বাকি দুই ম্যাচে হার ও একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার পয়েন্ট ৮, বাংলাদেশের ৫।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন/সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন/রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।

Share.

About Author

Comments are closed.