রাষ্ট্রপতি দেশে ফিরলেন

0

তাজিকিস্তান ও উজবেকিস্তানে সাত দিনের রাষ্ট্রীয় সফর শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

রাষ্ট্রপতিকে বহনকারী বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট গতকাল বুধবার রাত ১১টা ২৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বলে বাসসের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এ সময় বিমানবন্দরে রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানাতে আইনমন্ত্রী আনিসুল হক, কূটনৈতিক কোরের ডিন, তিন বাহিনীর প্রধানগণ, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয়), স্বরাষ্ট্র সচিব, আইজিপি, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিবসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে ভিভিআইপি ফ্লাইটটি রাষ্ট্রপতি ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে স্থানীয় সময় ৩টা ১৫ মিনিটে উজবেকিস্তানের রাজধানী তাসখন্দ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে।

উজবেকিস্তানের উপপ্রধানমন্ত্রী আজিজ আবদুল করিমভ, উজবেকিস্তানে বাংলাদেশের রাষ্ট্রদূত মসউদ মান্নান এবং দুই দেশের পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান।

এ সফরে রাষ্ট্রপতির পত্নী রাশিদা খানম, পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, রেজওয়ান আহমেদ তৌফিক এমপি এবং রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা তাঁর সঙ্গে ছিলেন।

তাজিকিস্তানের রাজধানী দুশানবেতে কনফারেন্স অন ইন্টারেকশন অ্যান্ড কনফিডেন্স বিল্ডিং মেজার্স ইন এশিয়ার (সিআইসিএ) পঞ্চম সম্মেলন এবং উজবেকিস্তানে আরেকটি অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য রাষ্ট্রপতি হামিদ ১৩ জুন ঢাকা ত্যাগ করেছিলেন।

Share.

About Author

Comments are closed.