সঙ্গীর উপর অতিরিক্ত নির্ভরশীল বুঝবেন যেভাবে

0

নিজস্ব প্রতিবেদক :

জীবনে চলার পথে আপনার জীবন সঙ্গীই হয়ে উঠেছেন সব থেকে ভাল বন্ধু। রোম্যান্টিক ডেট থেকে শুরু করে শপিং কিংবা সামান্য কোনো যাওয়া, সব জায়গাতেই মনে হয় সঙ্গী সঙ্গে থাকলে আরো ভাল হবে?

সারা সময়েই প্রেম প্রেম ভাব এবং মনের মানুষকে চোখের সামনে পাওয়ার অবস্থা হলে এখনই সাবধান হন। কারণ কোনো সম্পর্কের উপরেই অত্যধিক নির্ভরশীল হয়ে পড়া একেবারেই ভাল নয়। তাহলে কী দেখে বুঝবেন আপনি সঙ্গীর উপর বেশি নির্ভরশীল হয়ে পড়েছেন?

বন্ধু বা পরিবারের সঙ্গে ঘুরতে ভাল না লাগা

যেখানেই যান না কেন, যে কোনো পছন্দের মানুষ সঙ্গে থাকুন না কেন, আপনার মন কিন্তু পড়ে রয়েছে সঙ্গীটি কী করছেন এই ভাবনাতেই। এমন কি বন্ধুদের সঙ্গেও যেতে আপনি আগ্রহী নন। এমন হলে আপনি ধীরে ধীরে সমাজের থেকে নিজেকে আলাদা করে ফেলছেন।

সঙ্গীর উপর নির্ভরশীল আপনার পরিকল্পনা

সিনেমা দেখতে যাওয়া হোক বা শপিং কিংবা ছুটিতে বেড়াতে যাওয়া। সঙ্গীর পছন্দমতো জায়গা কি সব সময়ই প্রাধান্য পায়? আর আপনিও খুশিতে সেই মতো নিজের ইচ্ছা ঘুরিয়ে নেন। এই মানসিকতায় পরিবর্তন আনুন। নিজেকে যদি আপনি গুরুত্ব না দেন, সঙ্গীর কাছেও কিন্তু আপনি টেকেন ফর গ্রান্টেড হয়ে যাবেন।

নিরাপত্তাহীনতায় ভোগেন

সঙ্গী আপনাকে ছাড়া একা কোথাও গেলে আপনি নিরাপত্তাহীনতায় ভুগতে থাকেন? কিংবা তিনি নিজের পরিবার বা বন্ধুদের সঙ্গে সময় কাটালে আপনার অসহ্য লাগে? সামান্য ঝগড়া হলেই আপনি সম্পর্ক ভেঙে যাবে বলে মনে করেন? নিজের উপর নিয়ন্ত্রণ আনুন। সম্পর্কে স্পেস দিতে শিখুন।

সাব্বির=৭ই জুলাই, ২০১৯ ইং ২৩শে আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.