ভারী বৃষ্টিপাত অব্যহত থাকতে পারে

0

চট্টগ্রাম প্রতিনিধি :

কয়েকদিন ধরেই দেশের বিভিন্ন স্থানে ভারী বৃষ্টিপাত হচ্ছে। আরও প্রায় কয়েকদিন একই আবহাওয়া অবস্থা বিরাজ করবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। ভারী বৃষ্টিপাতের কারণে পাহাড়ী এলাকার কোথাও কোথাও ভুমিধ্বসের শঙ্কাও রয়েছে। পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ প্রদীপ কান্তি নাথ জানান, এখন আষাঢ় মাস, স্বাভাবিকভাবেই বৃষ্টিপাত হবে। কোথাও কোথাও ভারি ও অতি ভারী বৃষ্টি হতে পারে।সোমবার (৮ জুলাই) সকাল ৯টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ৭৮ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। সমুদ্র বন্দরগুলোকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে আবহাওয়া অধিদফতর সোমবার (৮ জুলাই) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানিয়েছে, বিভিন্নস্থানে ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ী এলাকার কোথাও কোথাও ভূমিধ্বসের শঙ্কা রয়েছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে।

সাব্বির=৮ই জুলাই, ২০১৯ ইং ২৪শে আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.