এমপিওভুক্তি নিয়ে নতুন সিদ্ধান্ত

0

নিজস্ব প্রতিবেদক

বেসরকারি বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠানকেও এমপিওভুক্তির সিদ্ধান্ত নেয়া হয়েছে। এরই মধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) নীতিমালার খসড়া তৈরির কাজ শুরু করেছে বলে জানা গেছে।

জানা গেছে, বেসরকারি বিশেষায়িত নীতিমালার খসড়া তৈরি করতে গতকাল বুধবার পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় এ লক্ষ্যে চারুকলা কলেজ, সংগীত কলেজ, শরীরচর্চা কলেজ এবং গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষক-কর্মচারীদের জনবল কাঠামো ও এমপিও নীতিমালা তৈরির সিদ্ধান্ত নিয়েছে।

সংশ্লিষ্টরা জানান, বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠানের এমনপিও নীতিমালার খসড়া তৈরির পর তা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে। এরপর শিক্ষামন্ত্রীর উপস্থিতিতে সভা করে তা চূড়ান্ত করা হবে। এটি চূড়ান্ত হওয়ার পর সাধারণ প্রতিষ্ঠানের মতো এসব প্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্তি করতে অনলাইনে আবেদন চাওয়া হবে। এরপর কাম্য যোগ্যতা অনুযায়ী যোগ্য প্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্তি করা হবে।

মাউশির কলেজ শাখার উপ-পরিচালক এনামুল হক হাওলাদারকে আহ্বায়ক করে কমিটিতে সদস্য সচিব হিসেবে রয়েছেন কলেজ শাখার সহকারী পরিচালক ফারহানা আক্তার। সদস্য পদে রয়েছেন মনিটরিং ও ইভালুয়েশন উইংয়ের সহকারী পরিচালক মোহসেনা বেগম, মাধ্যমিক শাখার সহকারী পরিচালক দুর্গা রানী শিকদার এবং শিক্ষা কর্মকর্তা আল আমিন সরকার। গঠিত কমিটি এমপিওভুক্ত এবং এমপিওভুক্তির বিষয়ে খসড়া নীতিমালা প্রণয়ন করবে।

সাব্বির=২৬শে জুলাই, ২০১৯ ইং ১১ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.