জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তির আবেদনের তারিখ ঘোষণা

0

অনলাইন ডেস্ক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে অনলাইনের মাধ্যমে প্রার্থীদের ভর্তির আবেদন প্রক্রিয়া আগামী ১ আগস্ট থেকে শুরু হবে। শেষ হবে ২০ আগস্ট।

বৃহস্পতিবার জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সভাপতিত্বে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এই সিদ্ধান্ত জানানো হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, নির্ধারিত জিপিএধারী পরীক্ষার্থীরা ১০০ টাকা জমা দিয়ে প্রাথমিক বাছাইয়ের জন্য আবেদন করতে পারবেন। এর পর প্রাথমিকভাবে বাছাইকৃত পরীক্ষার্থীরা ২৩ আগস্ট থেকে ২ সেপ্টেম্বরের মধ্যে ৬০০ টাকা এবং বিশেষায়িত বিভাগের জন্য ৫০০ টাকা দিয়ে ভর্তির জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আবেদন করবে।

সূত্রে আরো জানা যায়, ইউনিট ৩-এর (বাণিজ্য শাখা) ভর্তি পরীক্ষা ১৪ সেপ্টেম্বর শনিবার, ইউনিট ২-এর (মানবিক শাখা) ভর্তি পরীক্ষা ২০ সেপ্টেম্বর শুক্রবার এবং ইউনিট ১-এর (বিজ্ঞান শাখা) ভর্তি পরীক্ষা ২১ সেপ্টেম্বর শনিবার সকাল ১০টা থেকে সাড়ে ১১টা এবং বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত দুটি শিফটে অনুষ্ঠিত হবে। এ ছাড়া বিশেষায়িত বিভাগগুলোর ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষা ২৯ সেপ্টেম্বর রোববার থেকে শুরু হবে।

এবার ইউনিট-১ এ (বিজ্ঞান শাখা) ৮২৫টি, ইউনিট-২ এ (মানবিক শাখা) ১২৭০টি, ইউনিট-৩ এ (বাণিজ্য শাখা) ৫২০টি এবং বিশেষায়িত চারটি বিভাগে ১৫০টি আসন রাখা হয়েছে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (jnu.ac.bd) পাওয়া যাবে।

সাব্বির=২৬শে জুলাই, ২০১৯ ইং ১১ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.