শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতা শুরুর তারিখ ঘোষণা

0

নিজস্ব প্রতিবেদক

আগামী ১ সেপ্টেম্বর থেকে ৪৮ তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা শুরু হবে। ১ থেকে ৩ সেপ্টেম্বর প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতার আয়োজন করা হবে। বৃহস্পতিবার (২৫ জুলাই) ৪৮ তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার সূচি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এ বিষয়ে জানিয়ে জেলা শিক্ষা কর্মকর্তাদের চিঠি পাঠিয়েছে শিক্ষা অধিদপ্তর।

জানা যায়, প্রতিষ্ঠান, উপজেলা, জেলা, উপ-অঞ্চল ও অঞ্চল থেকে জাতীয় পর্যায় পর্যন্ত ৪৮ তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার সূচি প্রকাশ করা হয়েছে। সূচিটি প্রতিষ্ঠান, উপজেলা বা থানা পর্যায়ের সভাপতি বা সম্পাদকের বরাবর পাঠাতে জেলা শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, আগামী ১ সেপ্টেম্বর থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এছাড়া ৬ থেকে ১১ সেপ্টেম্বর উপজেলা পর্যায়ের, ১৩ থেকে ১৬ সেপ্টেম্বর জেলা পর্যায়ের, ১৮ থেকে ২০ সেপ্টেম্বর উপ-অঞ্চল পর্যায়ে, ২২ থেকে ২৪ সেপ্টেম্বর অঞ্চল পর্যায়ের ৪৮ তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার ইভেন্ট অনুষ্ঠিত হবে।

আর আগামী ২৬ থেকে ৩০ সেপ্টেম্বর জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। জাতীয় পর্যায়ের ইভেন্টগুলো সিলেট শিক্ষা বোর্ডর অধীনে সিলেটে অনুষ্ঠিত হবে। এছাড়া জেলা শিক্ষা কর্মকর্তাদের পাঠানো চিঠিতে প্রতিযোগিতার বিস্তারিত তথ্য তুলে ধরা হয়েছে। চিঠিটি দৈনিক শিক্ষা ডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হল।

সাব্বির=২৬শে জুলাই, ২০১৯ ইং ১১ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.