জাবিতে ভর্তি আবেদন শুরু ৮ আগস্ট

0

অনলাইন ডেস্ক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি আবেদন শুরু হচ্ছে ৮ আগস্ট। চলবে ৭ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এবারও আগের মতো ইউনিট নির্ধারণ ও শিফ্টভিত্তিক পদ্ধতিতে পরীক্ষা নেওয়া হবে। থাকছে দ্বিতীয়বার পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগও। তবে ভর্তি আবেদন ফি পরিবর্তন করা হয়েছে।

আজ সোমবার বেলা ১১টায় অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা কমিটির সভায় এসব বিষয়ে সিদ্ধান্ত হয়।

ভর্তি পরীক্ষা কমিটি সূত্রে জানা যায়, ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা ২২ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে ৩ অক্টোবর পর্যন্ত। আবেদন প্রক্রিয়া চলবে ৮ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত। বিভাগভিত্তিক শিক্ষার্থী ভর্তি সংখ্যা ও ভর্তির ক্ষেত্রে ন্যূনতম যোগ্যতার বিষয়ে কমিটি সিদ্ধান্ত নিয়েছে। শিক্ষার্থীরা এ, বি, সি, ডি, এফ, জি, এইচ, ই ইউনিটে অনলাইনে আবেদন করতে পারবেন। পরীক্ষা হবে শিফ্টভিত্তিক। আবেদন ফরমের ফি আগের চেয়ে ১০ শতাংশ বৃদ্ধি হতে পারে।

ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মো. আবু হাসান বলেন, ‘জাবির প্রথম বর্ষের ভর্তির আবেদন শুরু হবে ৮ আগস্ট। এই প্রক্রিয়া চলবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত। পরীক্ষা হবে ২২ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত। ইউনিট ও শিফ্টভিত্তিক পদ্ধতি আগের মতোই থাকবে। এ বিষয়ে আগামী ৪ আগস্ট চূড়ান্ত সভা অনুষ্ঠিত হবে। ভর্তি সংক্রান্ত সব তথ্য ৪ আগস্ট থেকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (juniv.edu) পাওয়া যাবে।’

সাব্বির=৩১শে জুলাই, ২০১৯ ইং ১৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.