টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত ২

0

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গাসহ দুই জন নিহত হয়েছেন। সোমবার ভোর সাড়ে ৩ টার দিকে নাফ নদীর দুই নম্বর স্লইচ গেইট এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প নং ২ এর মৃত হায়দার শরীফের ছেলে নুরুল ইসলাম (২৭) ও টেকনাফ উপজেলার হোয়াইক্যং নয়াবাজার এলাকার মৃত জলিল আহমদের ছেলে মোঃ দেলোয়ার হোসেন (৩০)। ঘটনাস্থল থেকে ২০ হাজার পিস ইয়াবা, ২ টি আগ্নেয়াস্ত্র, দুইটি কিরিচ ও চার রাউন্ড তাজা কর্তূজ উদ্ধার করা হয়।

বিজিবি জানায়, গোপন সূত্রে মিয়ানমার থেকে একটি ইয়াবার বড় চালান নাফ নাফ নদী পাড়ি দিয়ে বাংলাদেশে আনা হচ্ছে-এমন খবর পায় বিজিবি। এর পরিপ্রেক্ষিতে খারাংখালী নাফ নদীতে বিজিবির একটি বিশেষ টহল দল অবস্থান নেয়। ভোর রাত ৩ টার দিকে ৪/৫ জন লোককে এ পারে ঢুকতে দেখে তাদের প্রতি চ্যালেঞ্জ করা মাত্রই বিজিবির ওপর গুলি ছুঁড়তে থাকে পাচারকারীরা। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। কিছু সময় গুলি বিনিময় হওয়ার পরে অস্ত্র ও ইয়াবা ব্যবসায়ীরা পিছু হটে। বিজিবি ঘটনাস্থল তল্লাশি চালিয়ে ইয়াবা ও অস্ত্র সহ দুইজন যুবককে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে প্রথমে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে অবস্থার অবনতি হলে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ ঘটনায় বিজিবির ৪ সদস্যও আহত হয়েছেন বলে জানিয়েছেন টেকনাফের ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্ণেল মো. ফয়সাল হাসান। তিনি জানান, আহত বিজিবি সদস্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

সাব্বির=৫ই আগস্ট, ২০১৯ ইং ২১শে শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.