ঈদের পরেই ছাত্রদলের কাউন্সিলের তারিখ ঘোষণা

0

নিজস্ব প্রতিবেদক

ঈদের পরেই জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিলের তারিখ ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছেন কমিটি গঠনের দায়িত্বপ্রাপ্ত সার্চ কমিটির নেতৃবৃন্দরা। একই সঙ্গে বিলুপ্ত কমিটির ১২ নেতার বহিষ্কার আদেশ প্রত্যাহারেরও সিদ্ধান্ত নিয়েছেন তারা।

শুক্রবার রাতে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সার্চ কমিটির নেতৃবৃন্দদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে স্কাইপের মাধ্যমে যুক্ত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

জানতে চাইলে বিএনপির প্রচার সম্পাদক ও সার্চ কমিটির অন্যতম নেতারা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, আমরা ছাত্রদলের কাউন্সিলের বিষয় নিয়ে বৈঠক করেছি। বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, ঈদের পর ছাত্রদলের কাউন্সিলের তারিখ ঘোষণা করা হবে। তবে কোন তারিখ ঠিক করা হয়নি।

কবে নাগাদ কাউন্সিল হবে, এ বিষয়ে কোন সিদ্ধান্ত নেওয়া হয়েছে কি না- এই প্রশ্নের জবাবে এ্যানী বলেন, আমরা সেপ্টেম্বরের মাঝামাঝি একটি তারিখে কাউন্সিল করতে চাই।

এর আগে গত ১৫ জুলাই ছাত্রদলের কেন্দ্রীয় কাউন্সিলের তারিখ ঘোষণা করা হয়েছিল। সে সময় বলা হয়েছিল, ২০০০ সালের আগে যারা এসএসসি পাস করেছে তারা কাউন্সিলে প্রার্থী হতে পারবেন না। তখন এই সিদ্ধান্তের বিরোধিতা করে ছাত্রদলের ‘বয়স্ক’ নেতাদের একাংশ বিদ্রোহ শুরু করেন। বাদ পড়া নেতারা বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় সামনে টানা বিক্ষোভ করেন। ফলে ১৫ জুলাই কাউন্সিল করতে ব্যর্থ হন দায়িত্বপ্রাপ্ত নেতারা।

ছাত্রদলের ক্ষুব্ধ নেতাদের সম্প্রতি ভারপ্রাপ্ত চেয়ারম্যান স্কাইপের মাধ্যমে কথা বলে তাদের শান্ত করেন। যদিও ক্ষুব্ধ ছাত্রদল নেতাদের ক্ষোভ প্রশমনে বিশেষভাবে কাজ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। তারাই মূলত সমাধানের পথ বের করছেন।

সাব্বির=১০ই আগস্ট, ২০১৯ ইং ২৬শে শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.