‘সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে দক্ষতার পরিচয় দিয়েছে পুলিশ’

0

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে দক্ষতার পরিচয় দিয়েছে পুলিশ। বুধবার গণভবনে বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠান কমিউনিটি ব্যাংকের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দক্ষতার সঙ্গে পুলিশ তাদের দায়িত্ব পালন করছে। যুগের সাথে তাল মিলিয়ে পরিবর্তিত অপরাধ মোকাবেলায় পুলিশের দক্ষতা বৃদ্ধিতে সরকার কাজ করছে।

সাইবার ক্রাইমের সাথে অপরাধের ধরন পরিবর্তন হওয়ায় পুলিশ বাহিনীকেও আধুনিক প্রযুক্তির মাধ্যমে প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান তিনি।

জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে পুলিশের দক্ষতার প্রশংসা করেন প্রধানমন্ত্রী। আর যাতে সন্ত্রাস-জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য পুলিশ বাহিনীকে সতর্ক থাকার আহ্বানও জানান শেখ হাসিনা।

এদিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ পুলিশের উদ্যোগে প্রতিষ্ঠিত ‘কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড’ উদ্বোধন করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের (বিপিডব্লিউটি) উদ্যোগে প্রতিষ্ঠিত কমিউনিটি ব্যাংকের কার্যক্রম শুরু হওয়ায় দেশে সরকারি-বেসরকারি মিলে মোট ব্যাংকের সংখ্যা দাঁড়ালো ৫৯টি।

কমিউনিটি ব্যাংকের চেয়ারম্যান বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক মশিহুল হক চৌধুরী।

যাত্রা শুরুর দিন থেকেই রাজধানীর পুলিশ প্লাজা কনকর্ডে করপোরেট শাখাসহ মতিঝিল, নারায়ণগঞ্জ, গাজীপুর, হবিগঞ্জ ও চট্টগ্রামে এ ব্যাংকের কার্যক্রম শুরু হয়।

২০১৮ সালের ২৯ অক্টোবর অনুষ্ঠিত বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় নতুন এ ব্যাংকের কার্যক্রম পরিচালনার অনুমোদন দেওয়া হয়। ওই বছরের ১ নভেম্বর সেটিকে তফসিলি ব্যাংক হিসেবে তালিকাভুক্ত করে বাংলাদেশ ব্যাংক।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন।

স্বাগত বক্তব্য রাখেন পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

সাব্বির=১১ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ২৭শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.