দৌলত‌দিয়া-দেবগ্রা‌ম ইউপি নির্বাচনে ভোট চলছে

0

রাজবাড়ী প্রতিনিধি

শা‌ন্তিপূর্ণ প‌রি‌বে‌শে রাজবাড়ীর গুরুত্বপূর্ণ গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহন চলছে।

সোমবার সকাল ৯ টায় ভোট গ্রহন শুরু হয়েছে। বির‌তিহীনভা‌বে চল‌বে বিকাল ৫টা পর্যন্ত।

ভোটকেন্দ্রগু‌লো‌তে নারী ও পুরুষ ভোটার‌দের উপ‌স্থিতি চো‌খে পড়ার মত। এ সময় কেন্দ্রগু‌লো‌তে ভোটার‌দের দীর্ঘ লাইনও দেখা গেছে।

ইউনিয়ন দু’টিতে ৫ জন চেয়ানম্যান এবং ৬০ জন সাধারন সদস্য (পুরুষ) ও ২০ জন সংরক্ষিত মহিলা সদস্য (মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদি‌কে অবাধ সুষ্ঠ এবং ভো‌টের প‌রি‌বেশ সুস্থ ও আইন শৃঙ্খলা প‌রি‌স্থিতি স্বাভা‌বিক রাখ‌তে পর্যাপ্ত সংখ্যক আইন শৃঙ্খলা বা‌হিনীর সদস্যদের দ্বা‌য়িত্ব পালন কর‌তে দেখা‌ গে‌ছে ইউ‌নিয়ন দু‌টির ভোট কেন্দ্রসহ বি‌ভিন্ন স্থা‌নে।

জানা গেছে, নদী ভাঙনে দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়নের কয়েকটি ওয়ার্ড নদী গর্ভে বিলীন হয়ে যাওয়ায় সীমানা জ‌টিলতা দেখা দেয়। এতে করে নির্ধারিত সময়ের ৩ বছর পর গোয়ালন্দ উপজেলা দৌলতদিয়া ও দেবগ্রাম ইউনিয়নে নির্বাচনের তারিখ নির্ধারন হয়েছিল ২৫ জুলাই।

কিন্তু আকষ্মিক বন্যার কারণে ক‌য়েক‌টি ভোটকেন্দ্র ও আশপাশের এলাকা ডুবে যাওয়ায় নির্বাচনের দুইদিন আগে অর্থাৎ গত ২৩ জুলাই নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। পরবর্তী‌তে নির্বাচন ক‌মিশন ১৬ সে‌প্টেম্বর পুনরায় ভো‌টের তা‌রিখ নির্ধারন ক‌রেন ।

দৌলতদিয়ায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও দৌলতদিয়ার সাবেক চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম মণ্ডল (নৌকা), বিদ্রোহী প্রার্থী যুবলীগ নেতা আব্দুর রহমান মণ্ডল (আনারস) প্রতীক নিয়ে এবং দেবগ্রাম ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনিত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ হাফিজুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দৌলতদিয়া ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ২৮৩ জন এবং দেবগ্রাম ইউপিতে ১১ হাজার ১০০ জন। দুই ইউনিয়ন পরিষদে মোট ১৮টি ভোট কে‌ন্দ্র র‌য়ে‌ছে।

সাব্বির=১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.