দেখা মিলল রূপালি গিটারের

0

বিনোদন প্রতিবেদক

ব্যান্ড সংগীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চু চলে গেলেও আজও ভক্ত-শ্রোতাদের কাছে রয়ে গেছে তাঁর অনবদ্য সৃষ্টি। বাচ্চুর গিটার প্রেমের কথা সবারই জানা। তাইতো প্রিয় তারকাকে প্রজন্ম থেকে প্রজন্মে ধারণ করতে চট্টগ্রাম মহানগরীর প্রবর্তক মোড়ের গোলচত্বরে স্থাপিত হয়েছে রুপালি গিটারের প্রতীক। গতকাল বুধবার সন্ধ্যায় চট্টগ্রামের প্রবর্তক মোড়ে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় আইয়ুব বাচ্চুর সেই গিটার। ভাস্কর্যটির উদ্বোধন করেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

‘এই রূপালি গিটার ফেলে, একদিন চলে যাবো দূরে, বহুদূরে। সেদিন চোখে অশ্রু তুমি রেখো, গোপন করে…।’ কিংবদন্তি ব্যান্ড তারকা বরেণ্য শিল্পী আইয়ুব বাচ্চুর ফেলে যাওয়া সেই রূপালি গিটার আবারও ফিরে আসছে, এই নগরে। চট্টগ্রামের সন্তান আইয়ুব বাচ্চুকে স্মরণে রাখতে এই আয়োজন করেছে চট্টগ্রাম সিটি কর্পোরশন (চসিক)।

কালো পর্দা সরিয়ে নেয়ায় গতকাল মঙ্গলবার থেকেই ১৮ ফুট উচ্চতার ‘রূপালি গিটারটিকে একঝলক দেখার জন্য ভিড় জমাতে শুরু করেন আইয়ুব বাচ্চুর ভক্তরা। এ সময় তারা এ ভাস্কর্য নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন। স্টিলের পাতে তৈরি ১৮ ফুট উঁচু গিটারটিতে রয়েছে ৬টি তার। চট্টগ্রামের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তকের দিকে যাওয়ার সময় গিটারটির সামনের অংশ চোখে পড়ে। শিল্পীর প্রতি এই সম্মান প্রদর্শন করায় ভক্তরা চসিককে ধন্যবাদ জানিয়েছেন।

২০১৮ সালে নগরের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত চারলেন বিশিষ্ট সড়কটির সৌন্দর্যবর্ধন, সবুজায়ন ও আধুনিকায়নের উদ্যোগ গ্রহণ করে চসিক। অডিওস ইঙ্ক ও স্ক্রিপ্ট যৌথ উদ্যোগে এ সৌন্দর্যবর্ধনের কাজ করছে। সেই চুক্তি আওতায় মোড়ে বসানো হয়েছে আইয়ুব বাচ্চুর রূপালি গিটারের আদলে এই গিটারটি।

গত বছরের ১৮ অক্টোবর না ফেরার দেশে পাড়ি জমান দেশের কিংবদন্তি ব্যান্ডশিল্পী আইয়ুব বাচ্চু। তার স্মরণে প্রবর্তক মোড়ের নাম করা হয় আইয়ুব বাচ্চু চত্বর।

সাব্বির=১৮ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.