পদবঞ্চিতদের নিয়ে ছাত্রলীগের ভাবনা

0

জার্নাল ডেস্ক

পদধারী বিতর্কিত নেতাদের বাদ দিয়ে বঞ্চিতদের মূল্যায়ন করার কথা ভাবছে ছাত্রলীগ। বর্তমান কমিটির সদ্য ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক এ সিদ্ধান্ত নিতে যাচ্ছেন।

মঙ্গলবার বিকালে একটি গণমাধ্যমকে একথা জানান সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

কমিটিতে যাদের বিরুদ্ধে অভিযোগ আছে তাদের চিহ্নিত করতে সাংবাদিক এবং ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের সহযোগিতা চাওয়া হয়েছে। এক্ষেত্রে পদবঞ্চিত যারা তাদের বিষয়টিও বিবেচনা করা হবে বলে জানান সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। সুস্পষ্ট তথ্য-প্রমাণের ভিত্তিতে বিতর্কিতদের বাদ দিয়ে বঞ্চিতদের মূল্যায়ন করা হবে বলেনও জানান তিনি।

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন পদবঞ্চিতরা। তারা বলছেন, দায়িত্ব পাওয়ার সঙ্গে সঙ্গে ভারপ্রাপ্ত নেতারা তাদের ডেকেছেন। এতে পদবঞ্চিতরা সন্তোষ প্রকাশ করেছেন। পদবঞ্চিতদের যোগ্যতার ভিত্তিতে পদায়ন করা হবে। এক্ষেত্রে যারা ত্যাগী, যাদের পরিবার আওয়ামী ঘরানার- এমন কর্মীদের পদ দেওয়া হবে বলে জানা গেছে।

ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ‘ছাত্রলীগ একটি বৃহৎ সংগঠন। সকলে ঐক্যবদ্ধভাবে দেশরত্নের নির্দেশনা অনুযায়ী সংগঠনকে এগিয়ে নিয়ে যেতে চাই।’

এর আগে গত ১৫ মে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে ‘বিতর্কিতদের’ বাদ দেওয়ার নির্দেশ দিয়েছিলেন ছাত্রলীগের সাংগঠনিক নেতা ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। অবশেষে তাদের বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডে ক্ষুব্ধ হয়ে তিনি গত শনিবার ছাত্রলীগের সভাপতি পদ থেকে রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক পদ থেকে গোলাম রাব্বানীকে পদত্যাগ করার নির্দেশ দেন। পরে সিনিয়র সহ-সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদককে ভারপ্রাপ্ত করে ছাত্রলীগের সাংগঠনিক দায়িত্ব তুলে দেন।

সাব্বির=১৮ই সেপ্টেম্বর, ২০১৯ ইং ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.