চোখ তুলতে চাওয়া সেই দুই ছাত্রলীগ নেতা বহিষ্কার

0

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মরত এক সাংবাদিকের চোখ তুলে নেওয়ার হুমকি দেওয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সেই দুই নেতাকে সাময়িক বহিষ্কার করেছে সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

রোববার ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সই করা এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বহিষ্কার হওয়া ছাত্রলীগের দুই নেতা হলেন- রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপগণশিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল হক এবং উপ মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক আবু হাশেম।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বহিষ্কৃতরা ২৮ সেপ্টেম্বর (শুক্রবার) রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সঙ্গে অনাকাঙিক্ষত ঘটনার মাধ্যমে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। এর দায়ে কেন্দ্রীয় সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক তাদের সাময়িক বহিষ্কার করা হলো।

এ ব্যাপারে জানতে চাইলে ভুক্তভোগী সাংবাদিক আব্দুর রহমান আশিক বলেন, ‘আমিও ডেইলি স্টারের প্রতিনিধি আরাফাত প্রাধ্যক্ষ বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছি। সেখানে অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন করা হয়েছে।’

গত শুক্রবার দিবাগত রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী গণযোগাযোগ ও সাংবাদিক বিভাগের মাস্টার্সের আব্দুর রহমান আশিকের রুমে গিয়ে তার চোখ তুলে নেওয়ার হুমকি দেন ছাত্রলীগের দুই নেতা। পরে তাদের নিয়ে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। এর দুই দিন পরই তাদের সাময়িক বহিষ্কার করে ছাত্রলীগ।

সাব্বির=৩০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং ১৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.