পেঁয়াজের চাহিদা মেটাবে এবার মিশর ও তুরস্ক

0

নিজস্ব প্রতিবেদক

সারাদেশে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় রাজধানীসহ সারা দেশে ১৮৭ টি ট্রাকে ৪৫ টাকা করে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি করছে টিসিবি। একই দামে ঢাকার ৩৫টি পয়েন্টে বিক্রি হচ্ছে। সোমবার ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর মুখপাত্র হুমায়ূন এ তথ্য জানিয়েছেন। যদিও এর আগে ১৬টি ট্রাকে পেঁয়াজ বিক্রি করছিল টিসিবি।

মিশর ও তুরস্ক থেকে আম’দানি করা দুই জাহাজ পেঁয়াজ চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে,রোববার সকাল থেকেই পেঁয়াজের দাম বেড়ে দাঁড়িয়েছে ৮০ টাকায়,পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা করেছে ভারত সরকার।

পেঁয়াজের চাহিদা মেটাতে এবার মিশর ও তুরস্ক থেকে আম’দানি করা দুই জাহাজ পেঁয়াজ চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে। আগামী দুই-একদিনের মধ্যেই এ পেঁয়াজ বাজারে আসবে। এদিকে উৎপাদনে ঘাটতি দেখা দেয়ায় পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণা করেছে ভারত সরকার। ফলে যশোরের বেনাপোল বন্দর দিয়ে গতকাল রোববার থেকে বাংলাদেশে কোনো ধরনের পেঁয়াজ আম’দানি হয়নি।

যদিও ওপারে ভারতের পেট্রাপোল বন্দরে বাংলাদেশে প্রবেশের অ’পেক্ষায় দাঁড়িয়ে আছে বেশ কিছু পেঁয়াজ বোঝাই ট্রাক। আম’দানি বন্ধ হয়ে যাওয়ায় রোববার সকাল থেকেই পেঁয়াজের দাম বেড়ে দাঁড়িয়েছে ৮০ টাকায়।

০১ অক্টোবর ২০১৯, ১৬ আশ্বিন ১৪২৬

Share.

About Author

Comments are closed.