রংপুর-৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

0

রংপুর প্রতিনিধি

রংপুর-৩ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত চলে। ভোটগ্রহণ শেষে কেন্দ্রগুলোয় চলছে গণনা। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া এই আসনের ভোট গ্রহণ শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তোষ জানিয়েছেন জাতীয় পার্টির প্রার্থী এইচ এম এরশাদের ছেলে সাদ এরশাদ। তবে বিএনপি প্রার্থী রিটা রহমান বলছেন, আগের রাতে বিএনপির নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেওয়া হয়েছে বলে তাদের নেতাকর্মীরা ভোট দিতে আসতে পারছেন না। ভোটার উপস্থিতি কম হওয়ার জন্য নির্বাচন কমিশনকে দায়ী করেছেন তিনি।

সদর উপজেলা এবং রংপুর সিটি করপোরেশনের ৯ থেকে ৩৩ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত রংপুর-৩ আসনে মোট ভোটার ৪ লাখ ৪২ হাজার ৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ৩১০ জন ও নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৭৬২ জন।

এই আসনে জাতীয় পার্টির প্রার্থীকে সমর্থন দিতে ক্ষমতাসীন আওয়ামী লীগ তাদের প্রার্থী প্রত্যাহার করে নিয়েছে। জাতীয় পার্টি, বিএনপি, খেলাফত মজলিস, গণফ্রন্ট ও স্বতন্ত্র প্রার্থী নিয়ে মোট ছয়জন রয়েছেন ভোটের লড়াইয়ে।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা ছয় প্রার্থী হলেন- এরশাদের ছেলে আওয়ামী লীগ সমর্থিত জাতীয় পার্টির প্রার্থী রাহগির আলমাহি সাদ এরশাদ (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (মোটর গাড়ি), বিএনপি প্রার্থী রিটা রহমান (ধানের শীষ), এনপিপির শফিউল আলম (আম), খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল (দেওয়াল ঘড়ি) এবং গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লা বায়েজীদ (মাছ)।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে, পুরো নির্বাচনী এলাকায় ১৮ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে। সেই সাথে মাঠে রয়েছে র‌্যাবের ২০ ইউনিট ও তিন হাজার পুলিশ-আনসার সদস্য।

শনিবার, ০৫ অক্টোবর ২০১৯, ২০ আশ্বিন ১৪২৬

Share.

About Author

Comments are closed.