কথা রাখেননি শিক্ষামন্ত্রী

0

জার্নাল ডেস্ক

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি একমাসের মধ্যে সকল স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠানকে একযোগে এমপিওভুক্তির আশ্বাস দিয়েছেন। কিন্তু ৬ মাস অতিক্রান্ত হয়ে গেলেও তার কোনো প্রতিফলন নেই বলে অভিযোগ করেছেন শিক্ষক নেতারা।

সোমবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালনকালে তারা এসব কথা বলেন।

স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষা প্রতিষ্ঠান একযোগে এমপিভুক্তির দাবিতে মানববন্ধন করেছে ননএমপিও শিক্ষক-কর্মচারীরা। মানববন্ধনে সারাদেশের প্রায় ৩৫০ জন ননএমপিও শিক্ষক-কর্মচারী অংশগ্রহণ করেন।

শিক্ষক নেতারা আরো বলেন, বিভিন্ন মাধ্যমে আমরা জানতে পেরেছি, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের প্রায় ১৬৬১টি স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠানসমূহের তালিকা করা হচ্ছে। যার মধ্যে এমপিওভুক্ত প্রতিষ্ঠান প্রায় ১৩০০ এবং ননএমপিও প্রতিষ্ঠান মাত্র ৩০০ এর মতো। এই তথ্য শুনে আমরা হতাশ। একটা নীতিমালা দিয়ে আমাদের এমপিওভুক্তি বাধাগ্রস্ত করা হচ্ছে। এসময় ২০১৮ খ্রিষ্টাব্দের ৫ জানুয়ারি প্রধানমন্ত্রী সকল স্বীকৃত প্রতিষ্ঠানকে একযোগে এমপিওভুক্ত করার যে আশ্বাস দেন তা বাস্তবায়নের দাবি জানান শিক্ষক নেতারা।

মানববন্ধনে সংগঠনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার, সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায়সহ শিক্ষক নেতার বক্তব্য রাখেন।

সোমবার, ০৭ অক্টোবর ২০১৯, ২২ আশ্বিন ১৪২৬

Share.

About Author

Comments are closed.