ব্যর্থ সাকিব, হারলো বার্বাডোজ

0

স্পোর্টস ডেস্ক

ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের প্রথম কোয়ালিফায়ারে সাকিবের বার্বাডোজকে ৩০ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে টুর্নামেন্টে এখন পর্যন্ত অপরাজিত দল গায়ানা এমাজন ওয়ারিয়র্স।

গায়ানায় টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন গায়ানার অধিনায়ক শোয়েব মালিক। বল হাতে সাকিবের তিক্ত অভিজ্ঞতা ৪ ওভারে ৪৬ রান। ব্যাট হাতেও বিবর্ণ সাকিব, ৯ বলে মাত্র ৫ রান করেন।

সাকিব প্রথম ওভারে দেন ৬ রান। দ্বিতীয় ওভারের শেষ বলে বাউন্ডারি হজম করেন সাকিব। সে ওভার থেকে আসে ৭ রান। ১২ তম ওভারে নিজের তৃতীয় ওভার করতে আসেন সাকিব। সেই ওভারে দেন মাত্র ৪ রান।

কিন্তু চতুর্থ ওভারে এসে প্রথম দুই বলেই টানা দুই ছক্কা মারেন শোয়েব মালিক। পরে শেষ ৩ বলে স্ট্রাইক পাওয়া ব্রেন্ডন কিং মারেন একটি চার ও দুই ছক্কা।(৬,৬,১,৪,৬,৬) ১ ওভারেই ২৯ রান হজম করে বসেন সাকিব।

ব্রেন্ডন কিংয়ের দাপুটে সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। ৭২ বলে ১০ চার, ১১ ছয়ে ১৩২ রান করে অপরাজিত থাকেন ব্রেন্ডন কিং, গায়ানা থামে ৩ উইকেটে ২১৮ রান তুলে।

পাহাড় সমান রানের টার্গেটে ব্যাট করতে নেমে বার্বাডোসে হয়ে জবাব দিতে নামেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান জনসন চার্লস ও অ্যালেক্স হেলস। পঞ্চম ওভারে ইমরান তাহিরের করা প্রথম বলেই সাজঘরে ফেরেন ওপেন করতে নামা জনসন চার্লস। তিন নম্বরে ব্যাট করতে নামেন সাকিব।

বোলিংয়ে খরুচে সাকিব এ দিন ব্যাট হাতে ছিলেন বিবর্ণ মালিকের বলে হিটমারকে ক্যাচ দিয়ে ৯ বলে মাত্র ৫ রান করে প্যাভিলিয়নে ফিরতে হয় তাকে।

তারপরে বার্বাডোজের হয়ে কেউ আর আলো ছড়াতে না পারলে ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৮৮ রান করে সাকিবের দল। বিপরীতে ৩০ রানে জয় তুলে ফাইনালের টিকেট হাতে পায় শোয়েব মালিকের দল গায়ানা।

সোমবার, ০৭ অক্টোবর ২০১৯, ২২ আশ্বিন ১৪২৬

Share.

About Author

Comments are closed.