লরি থেকে ৩৯ মৃতদেহ উদ্ধার

0

জার্নাল ডেস্ক

যুক্তরাজ্যের এসেক্সে একটি লরির ভেতর ৩৯টি মৃতদেহ পাওয়া গেছে। স্থানীয় সময় মঙ্গলবার দিনগত রাত ১টা ৪০ মিনিটে এসেক্সের গ্রেস’র ওয়াটারগ্লেড ইন্ডাস্ট্রিয়াল পার্কে একটি লরির ভেতর ওই মৃতদেহগুলো খুঁজে পায় জরুরি বাহিনী।

এদিকে সন্দেহভাজন ২৫ বছর বয়সী লরিচালককে নর্দান আয়ারল্যান্ড থেকে গ্রেপ্তার করা হয়েছে।

এসেক্সের পুলিশ জানিয়েছে, লরিতে থাকা মরদেহগুলোর মধ্যে ৩৮টি প্রাপ্তবয়স্ক মানুষের। বাকি মরদেহটি অপ্রাপ্তবয়স্ক একজনের।

চিফ সুপারিন্ডেন্ট অ্যান্ড্রু মারিনার বলেছেন, এটা একটা মর্মান্তিক ঘটনা; যে ঘটনায় অনেক মানুষের প্রাণ গেছে। কী ঘটেছে তা জানতে আমরা তদন্ত শুরু করেছি।

তিনি আরো বলেন, আমরা ভিকটিমদের পরিচয় শনাক্ত করার চেষ্টা করছি; কিন্তু আমি ধারণা করছি এটা দীর্ঘ একটা প্রক্রিয়া হবে।

অ্যান্ড্রু মারিনার বলেন, আমাদের ধারণা ওই লরিটি বুলগেরিয়া থেকে এসেছে এবং শনিবার (১৯ অক্টোবর) হলিহেড দিয়ে যুক্তরাজ্যে প্রবেশ করেছে এবং আমরা তদন্তের স্বার্থে আমাদের পার্টনারদের সঙ্গে নিবিড়ভাবে কাজ করছি।

তিনি বলেন, ওই ঘটনার সঙ্গে জড়িত থাকায় আমরা লরিটির চালককে আটক করেছি এবং সে পুলিশের হেফাজতে রয়েছে। আমি জানি ঘটনাস্থল ঘিরে রাখার কারণে স্থানীয় ব্যবসাপাতি ব্যাহত হবে এবং এই ব্যাঘাত যতদ্রুত সমাধান করা যায় আমরা সেটির চেষ্টা করছি।

ঘটনাটি সম্পর্কে যুক্তরাজ্যের স্বরাষ্ট্র সচিব প্রীতি প্যাটেল বলেন, আমরা এই ঘটনায় স্তম্ভিত। একই সঙ্গে ভয়াবহ এই ঘটনায় দুঃখ প্রকাশ করছি।

এর আগে ২০০০ সালের জুনে যুক্তরাজ্যে একটি লরির পেছন থেকে ৫৮ জন চীনা অভিবাসীর মৃতদেহ উদ্ধার করা হয়েছিল। ওই ঘটনায় পরের বছর লরি চালককে জেল দেওয়া হয়।

বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

Share.

About Author

Comments are closed.