পুরুষের শারীরিক আকাঙ্ক্ষা বাড়াবে যে খাবার

0

জার্নাল ডেস্ক

বাদাম খেতে কম বেশি সবাই পছন্দ করেন। এই খাবারের স্বাস্থ্য উপকারিতা সম্পর্কে আমরা অনেকেই জানি না। বাদাম ওজন নিয়ন্ত্রণ থেকে শুরু করে ও মস্তিষ্কে শক্তি জোগায়। এতে রয়েছে প্রোটিন, ফাইবারসহ নানা রকম ভিটামিন ও মিনারেল। তবে বাদামের আরও গুণাগুণ সাম্প্রতিক এক গবেষণায় উঠে এসেছে।

গবেষকরা বলছেন, স্বাস্থ্যবান পুরুষের জন্য বাদাম খুবই উপকারি খাবার। পুরুষের শারীরিক আকাঙ্ক্ষা বাড়ার সঙ্গে বাদামের সম্পর্ক খুঁজে পাওয়া গেছে ওই গবেষণায়।

এনডিটিভি তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, যুক্তরাষ্ট্রের উইট্যাহ বিশ্ববিদ্যালয়, রোভিরা আই ভার্জিল ইউনিভার্সিটি ও স্পেনের পেরি ভার্জিল হেলথ রিসার্চ ইনস্টিটিউটের গবেষকেরা বিষয়টি নিয়ে গবেষণা চালান।

‘ইফেক্ট অব নাট কনজাম্পশন অন ইরেকটাইল অ্যান্ড সেক্সুয়াল ফাংশন ইন হেলদি মেলস: আ সেকেন্ডারি আউটকাম অ্যানালাইসিস অব দ্য ফার্টিনাটস র‍্যান্ডোমাইজড কনট্রোলড ট্রায়াল’ শীর্ষক গবেষণা নিবন্ধটি নিউট্রিয়েন্টস সাময়িকীতে প্রকাশ হয়েছে।

গবেষকরা বলছেন, দৈনিক ৬০ গ্রামের মতো বাদাম খেলে লিবিডো বাড়ে। যারা নানা রকম যৌন আকাঙ্ক্ষার অভাবে ভুগছেন তাদের চিকিৎসায় কাজে লাগবে বাদাম।

পশ্চিমা নিম্নমানের খাবারে অভ্যস্ত ৮৩ জন ব্যক্তিকে নিয়ে একটি গবেষণা চালানো হয় ও তাদের একটি দলকে ১৪ সপ্তাহ পশ্চিমা খাবার খেতে বলা হয়।

অন্য দলকে পশ্চিমা খাবারের পাশাপাশি কাজুবাদাম, হ্যাজলনাট ও আখরোট খেতে দেওয়া হয়। গবেষকরা তাদের গবেষণায় শারীরিক আকাঙ্ক্ষা সংক্রান্ত ইতিবাচক ফল পেয়েছে।

মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০১৯, ১৩ কার্তিক ১৪২৬

Share.

About Author

Comments are closed.