গ্রামীণ ও রবি’র বিষয়টি সমাধান হবে আদালতের মাধ্যমে : অর্থমন্ত্রী

0

মোবাইল অপারেটর গ্রামীণফোন (জিপি) ও রবি’র পাওনা বিষয়ে সিদ্ধান্ত আদালতের মাধ্যমেই সুরাহা হবে। বললেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।আজ বুধবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।অর্থমন্ত্রী বলেন, গ্রামীণফোন ও রবির সঙ্গে টেলিযোগাযোগমন্ত্রী ও বিটিআরসি চেয়ারম্যান কয়েক দফা বৈঠক করেছেন। কোম্পানি দুটি টাকা পরিশোধ না করায় পরে আর আলোচনা এগোয়নি।

তবে এর আগেই তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।  এখন যেহেতু বিষয়টি আদালতে চলে গেছে তাই অন্যভাবে নিষ্পত্তি বা সুরাহা সম্ভব নয়।  এখন আদালতের মাধ্যমেই বিষয়টি সুরাহা করতে হবে।তিনি আরও বলেন, সার্বিক বিবেচনায় সরকার ভেবেছে, তাদের যে সময় দেওয়া হয়েছে, সে সময়ে বিষয়টা নিষ্পত্তি হয়ে যাবে। কিন্তু সেসব কিছুই হয়নি। তারা কমপ্লায়েন্সও নিতে পারেনি।

তবে আশা করি কিছু না কিছু ডেফিনেটলি হবে। বিষয়টি যেহেতু আদালতে আছে, তাই এ বিষয়ে আর কিছু বলতে চাই না। আদালত যা বলবেন, সেটা তাদেরও মানতে হবে, আমাদেরও মানতে হবে।

অর্থমন্ত্রী বলেন, আমাদের দাবি আর তাদের হিসাবের পার্থক্য অনেক। ছোট অঙ্কের পার্থক্য হলে নিজেরাই বসে সুরাহা করতে পারতাম। এটা ১০/২০ টাকার বিষয় নয়।অর্থমন্ত্রী আরও বলেন, মোবাইল অপারেটর দুটি বিষয়টি কোর্টের মাধ্যমেই সুরাহা চায়। তারা ব্যবসা প্রতিষ্ঠান, আর আমরা সরকার। আমরা যেভাবে এগিয়ে এসেছিলাম, সরকারি মনোভাব দেখাইনি, আন্তরিকভাবে এগিয়ে গিয়েছিলাম। তবে আমরা ফিরতি সে ধরনের সহযোগিতা পাইনি।

Share.

About Author

Comments are closed.