সেই পরীক্ষার্থীকে প্রবেশপত্র দেয়ার নির্দেশ শিক্ষামন্ত্রীর

0

অনলাইন ডেস্ক

সাভার পৌরসভা এলাকার বাড্ডা হাইস্কুলের শিক্ষার্থী জেএসসি পরীক্ষার্থী ডানা চিসিমকে প্রবেশপত্র দেয়ার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো: আবুল খায়ের শুক্রবার রাতে বলেন, সংবাদমাধ্যমে প্রকাশিত সংবাদটি শিক্ষামন্ত্রীর নজরে আসে এবং যে কোনোভাবেই হোক ওই পরীক্ষার্থীকে প্রবেশপত্র দেয়া এবং পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিত করার নির্দেশ দেন মন্ত্রী মহোদয়।

তিনি বলেন, মন্ত্রী মহোদয়ের নির্দেশটি আমি ইতিমধ্যে সাভারের উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোছা. কামরুন্নাহারকে জানিয়েছি।

সাভারের উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোছা. কামরুন্নাহার বলেন, মন্ত্রণালয় থেকে মন্ত্রী মহোদয়ের নির্দেশ পেয়েছি। শনিবার সকালেই পরীক্ষার্থীকে বাসা থেকে নিয়ে পরীক্ষার হলে দিয়ে আসবো। আর ঢাকা বোর্ড থেকে প্রবেশপত্র আনার ব্যবস্থা করবো।

এই শিক্ষা কর্মকর্তা বলেন, শুক্রবার সন্ধ্যায় যখন ডানা চিসিমের বাবা প্রবেশপত্র না দেয়ার অভিযোগটি নিয়ে ইউএনওর কাছে যান তখনই খবরটা প্রথম জানতে পারি। এরপর স্কুল কর্তৃপক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করি। ইউএনও সাহেবও চেষ্টা করেন। গুড সয়েল কিন্ডার গার্টেনের একজন শিক্ষককে পাই রাত নয়টার দিকে। তাকে যখন চার্জ করি কেন টাকার জন্য প্রবেশপত্র আটকে রেখেছেন? তখন ওই শিক্ষক জানান, টাকার জন্য নয়, ছেলেটি বেয়াদবি করেছিলো। কি বেয়াদবি করেছে? এবং একটি শিশুকে বেয়াদবির জন্য পরীক্ষা থেকে বঞ্চিত করবেন? এমন সব প্রশ্নের কোনো জবাবা দিতে পারেননি শিক্ষক। প্রবেশপত্র না দিলে স্কুলটির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বললেও গা করেনি কর্তৃপক্ষ। পরে বিষয়টি ঢাকার এডিসি (শিক্ষা) মহোদয়কে জানাই।

শিক্ষা কর্মকর্তা বলেন, রাত বারোটার দিকে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা টেলিফোনে শিক্ষামন্ত্রী মহোদয়ের নির্দেশের কথা জানতে পারি।

সাভার পৌরসভা এলাকার বাড্ডা হাইস্কুল থেকে পরীক্ষর জন্য ফরম ফিলাপ করেছে ডানা চিসিম।

জানা যায়, দশ হাজার টাকার জন্য ডানা চিসিমের জেএসসি পরীক্ষার্থীর প্রবেশপত্র আটকে দেয় স্কুল। এতে তার পরীক্ষায় অংশ নেয়া অনিশ্চিত হয়ে পড়ে মাতৃহীন এ পরীক্ষার্থীর।

শনিবার, ০২ নভেম্বর ২০১৯, ১৮ কার্তিক ১৪২৬

Share.

About Author

Comments are closed.