সাদেক হোসেন খোকার প্রথম জানাজা অনুষ্ঠিত

0

জার্নাল প্রতিবেদক :

বিএনপির ভাইস চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকাল ১১টা ১২ মিনিটে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

সাদেক হোসেন খোকার দুই ছেলে ইশরাক হোসেন ও ইসহাক হোসেন ছাড়াও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, আওয়ামী লীগের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ,  বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মৎস্য ও পশুসম্পদমন্ত্রী আবদুল্লাহ আল নোমান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু, আওয়ামী লীগের সংসদ সদস্য হাজি সেলিম, জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) মান্নান, জাতীয় পার্টির সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ, এলডিপির মহাসচিব ড. রেদওয়ান আহমেদ, কল্যাণ পার্টির চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইবরাহিম খোকার জানাজায় উপস্থিত ছিলেন।

জানাজা শেষে জ্যেষ্ঠ এই রাজনৈতিক ব্যক্তিত্বকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সহযোদ্ধা, বিভিন্ন রাজতিক দল ও সংগঠনের নেতারা। এরপর সাদেক হোসেন খোকাকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য বেলা ১ টা ২০ মিনিটে নেওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে।

শহীদ মিনার থেকে বাদ জোহর নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে নেওয়া হবে।

নয়াপল্টনের জানাজা শেষে বিকেল ৩টায় খোকার মরদেহ নেওয়া হবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে। সেখানে জানাজার পর মরদেহ নেওয়া হবে তার নিজ বাসভবনে। পরে বাদ আসর ধুপখোলা মাঠে জানাজার পর জুরাইন কবরস্থানে বাবা-মা’র কবরের পাশে দাফন করা হবে সাদেক হোসেন খোকাকে।

সাবেক মৎস্য ও প্রাণি সম্পদমন্ত্রী এবং ঢাকা মহানগর বিএনপির সাবেক সভাপতি গত ৪ নভেম্বার, সোমবার মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহ্যাটনে মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

বিডিজার্নাল/আরডি

 

Share.

About Author

Comments are closed.