ব্রাজিল ম্যাচের জন্য আর্জেন্টিনার একাদশ ফাঁস!

0

জার্নাল প্রতিবেদক :

ম্যাচের এখনো ৩ দিন বাকি। আর্জেন্টিনা দল সবে মাত্র স্পেনে অনুশীলন শুরু করেছে। ম্যাচের ভেন্যু সৌদি আরবের উদ্দেশ্যে এখনো রওনাই দেয়নি। এরই মধ্যে ব্রাজিল ম্যাচের জন্য একাদশ ঘোষণা করে ফেলেছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি! গণমাধ্যমে অন্তত সেই গুঞ্জনই ছড়িয়ে পড়েছে। শুধু একাদশ ঘোষণার গুঞ্জন নয়, ব্রাজিল ম্যাচে কে কে থাকছেন আর্জেন্টিনার শুরুর একাদশে, সেই তালিকাও চলে এসেছে গণমাধ্যমে!

ম্যাচে দলের সম্ভাব্য একাদশটা কেমন হবে, কাকে কাকে খেলানো হবে, প্রতিটা ম্যাচের আগে প্রত্যেক কোচই তার একটা প্রাথমিক খসড়া মনে মনে ঠিক করে ফেলেন। তবে আনুষ্ঠানিক ঘোষণার আগ পর্যন্ত কৌশলগত কারণে তা গোপনই রাখা হয়।

কিন্তু স্কালোনির এবারের পরিকল্পনাটা গোপন থাকেনি। দলের ভেতর থেকেই কে যেন গণমাধ্যমের কাছে সম্ভাব্য একাদশের তালিকাটা ফাঁস করে দিয়েছে। আর্জেন্টিনার অন্যতম জনপ্রিয় পত্রিকা টিওয়াইসি স্পোর্টস আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ নিয়ে একটা প্রতিবেদনও ছেপেছে।

শক্তিশালী ব্রাজিলের বিপক্ষে শক্তিশালী দলই ঘোষণা করেছেন স্কালোনি। ৩ মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন অধিনায়ক লিওনেল মেসি। চোট কাটিয়ে ফিরেছেন ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড সার্জিও আগুয়েরোও। দলে ডাক পাওয়া খেলোয়াড়েরা এই মুহূর্তে পূর্ণ ফিটও। কারো চোট শঙ্কা নেই। মানে ব্রাজিল ম্যাচে সেরাদের নিয়েই একাদশ গঠন করতে পারছেন কোচ স্কালোনি।

গণমাধ্যমে ফাঁস হওয়া একাদশেও সেটাই প্রমাণিত। ফাঁস হওয়া সম্ভাব্য একাদশটি যথেষ্টই শক্তিশালী। তালিকায় দেখা যাচ্ছে, আক্রমণভাগে অধিনায়ক মেসির সঙ্গে রয়েছেন অভিজ্ঞ সার্জিও আগুয়েরো ও হালে আর্জেন্টিনার বড় ভরসা হয়ে উঠা লাওতারো মার্টিনেজ।

মাঝমাঠে ডি পল ও নিকোলাস প্যারাদেসের সঙ্গে জিওভান্তি লো সেলসো কিংবা অ্যাকুনা। রক্ষণে ফয়থ, নিকোলাস ওটামেন্ডি, ত্যাগলিয়াফিকোর সঙ্গে জার্মান পাজ্জেলা বা কানেমান। গোল পোস্টে আন্দ্রাদা। মানে ফাঁস হওয়া তালিকায় দেখা যাচ্ছে, ৯ জনকে চূড়ান্ত করে ফেলেছেন স্কালোনি। বাকি দুটি পজিশন নিয়ে তিনি একটু দ্বিধায় রয়েছেন। দুটি পজিশনেই তার ভাবনায় দুজন করে।

উল্লেখ্য, ব্রাজিল-আর্জেন্টিনার আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি হবে ১৫ নভেম্বর, শুক্রবার। সৌদি আরবে। এর ৩ দিন পর ১৮ নভেম্বর উরুগুয়ের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

ব্রাজিল ম্যাচের আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ : আন্দ্রাদা (গোলরক্ষক), ফয়থ, ওটামেন্ডি, ত্যাগলিয়াফিকো, পাজ্জেলা/কানেমান, ডি পল, প্যারাদেস, জিওভান্তি লো সেলসো/অ্যাকুনা, মেসি, আগুয়েরো ও লাওতারো মার্টিনেজ।

বিডিজার্নাল/আরডি

Share.

About Author

Comments are closed.