খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি ২৫ নভেম্বর

0

জার্নাল প্রতিবেদক :

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর শুনানির জন্য আগামী ২৫ নভেম্বর আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে দিন ধার্য করেছেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত।রবিবার বিচারপতি মো. নুরুজ্জামানের নেতৃত্বাধীন চেম্বার আদালত এ আদেশ দেন। আদালতে খালেদা জিয়ার আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

সঙ্গে ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ, সগীর হোসেন, জহিরুল ইসলাম সুমন, ব্যারিস্টার একেএম এহসানুর রহমান প্রমুখ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান।এর আগে গত ১৪ নভেম্বর এ মামলায় কারাদন্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন চেয়ে করা হাইকোর্টের খারিজ আদেশের বিরুদ্ধে আপিল আবেদন করেন তার আইনজীবীরা।

আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় ১৪শ’ এক পৃষ্ঠার আপিল আবেদন দাখিল করা হয়। মামলায় গত ৩১ জুলাই বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করেছিলেন। যার ধারাবাহিকতায় জামিন চেয়ে হাইকোর্টের খারিজ আদেশের বিরুদ্ধে আপিল দায়ের করেন তার আইনজীবীরা।

প্রসঙ্গত, গত ৩০ এপ্রিল এ মামলায় সাত বছরের দন্ডের বিরুদ্ধে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আপিল শুনানির জন্য আবেদন গ্রহণ করেন হাইকোর্ট। একই সঙ্গে অর্থদন্ড স্থগিত এবং সম্পত্তি জব্দের ওপর স্থিতাবস্থা দিয়ে দুই মাসের মধ্যে ওই মামলার নথি তলব করেছিলেন। এরপর ২০ জুন, বিচারিক আদালত থেকে মামলার নথি হাইকোর্টে পাঠানো হয়।

গত বছরের ১৮ নভেম্বর হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আপিল করা হয়। এর আগে ২০১৮ সালের ২৯ অক্টোবর পুরান ঢাকা কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের সাত নম্বর কক্ষে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. আখতারুজ্জামান জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে সাত বছরের সশ্রম কারাদন্ড ও অর্থদন্ড দেন।

বিডিজার্নাল/এসএ

Share.

About Author

Comments are closed.