আরেকটি ইনিংস পরাজয়ের মুখে পাকিস্তান

0

নিজস্ব প্রতিবেদক :

আগের টেস্টে লজ্জাজনক ইনিংস পরাজয়। সেই অস্বস্তি কাটতে না কাটতেই আরও একটি লজ্জার মুখে পাকিস্তান। অ্যাডিলেডে দিবারাত্রির টেস্টেও ইনিংস পরাজয়ের শঙ্কায় এখন আজহার আলির দল।

ডেভিড ওয়ার্নারের রেকর্ডগড়া ট্রিপল সেঞ্চুরিতে ভর করে প্রথম ইনিংসে ৩ উইকেটে ৫৮৯ রানের হিমালয়সম সংগ্রহ গড়ে অস্ট্রেলিয়া। জবাবে ৮৯ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলা পাকিস্তান আট নাম্বারে নামা ইয়াসির শাহর দুর্দান্ত এক সেঞ্চুরিতে তিনশোর গণ্ডি পেরোয়। ৩০২ রানে থামে পাকিস্তানের প্রথম ইনিংস, পড়ে ফলোঅনে।

২৮৭ রানে পিছিয়ে থাকা পাকিস্তানকে ফের ব্যাটিংয়ে পাঠিয়েছে অস্ট্রেলিয়া। আর অ্যাডিলেডে বৃষ্টিবিঘ্নিত তৃতীয় দিনে মাটি কামড়ে পড়ে থাকার চেষ্টা করেও পারেনি সফরকারিরা।

২০ রানেই তারা হারিয়েছে শীর্ষ ৩ ব্যাটসম্যানকে। ইনিংসের চতুর্থ ওভারেই ইমাম উল হককে (০) এলবিডব্লিউ করেন জস হ্যাজলউড। পরের ওভারের শেষ বলে অধিনায়ক আজহার আলিকে (৯) স্মিথের ক্যাচ বানিয়ে ফেরান মিচেল স্টার্ক।

পাকিস্তানের আরেক ব্যাটিং ভরসা বাবর আজমকেও সাজঘরের পথ দেখিয়েছেন এই স্টার্কই। অসি পেসারের দুর্দান্ত এক ডেলিভারিতে উইকেটের পেছনে ক্যাচ দেন বাবর (৮)।

সতীর্থদের এই আসা যাওয়া একটা প্রান্তে দাঁড়িয়ে কেবল দেখেছেন শান মাসুদ। ৫৫ বলে ১৪ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন পাকিস্তানি ওপেনার। তার সঙ্গে ৮ রান নিয়ে চতুর্থ দিনে খেলতে নামবেন আসাদ শফিক।

বিডিজার্নাল/আরডি

Share.

About Author

Comments are closed.