বেঙালুরুর নতুন কোচ কার্স্টেন

0

ক্রীড়া ডেস্ক :

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙালুরুর (আরসিবি) নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন গ্যারি কার্স্টেন। তিনি দলটির সদ্য বিদায়ী কোচ ড্যানিয়েল ভেট্টরির স্থলাভিষিক্ত হবেন। এর আগে গেল সপ্তাহে ভেট্টরিসহ বেশ কয়েকজন কোচিং স্টাফকে বরখাস্ত করে আরসিবি। কার্স্টেন এ বছরের শুরুতে বিরাট কোহলিদের ব্যাটিং কোচ হিসেবে যোগ দেন।

আইপিএলের গেল দুই আসর ধরে ধারাবাহিকভাবে ব্যর্থ হয়েছে আরসিবি। অথচ দলটিকে নেতৃত্ব দিচ্ছেন ভারত অধিনায়ক ও বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার বিরাট কোহলি। আছেন ক্রিস গেইল ও এবি ডি ভিলিয়ার্সের মতো দুর্ধর্ষ ক্রিকেটারও। তাই আগামী মৌসুমকে সামনে রেখে দলকে ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। তারই অংশ হিসেবে হেড কোচের পদ থেকে ভেট্টরিকে ছাঁটাই করেছে তারা। একই সঙ্গে ছাঁটাই হয়েছেন ফিল্ডিং কোচ ট্রেন্ট উডহিল ও বোলিং কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকে।

দক্ষিণ আফ্রিকার সাবেক এই ওপেনারের অধীনেই ২০১১ সালে বিশ্বকাপ জেতে মহেন্দ্র সিং ধোনির দল। আইপিএলে এর আগে ২০১৪ ও ২০১৬ সালে দিল্লি ডেয়ারডেভিলসের কোচের দায়িত্ব পালন করেছেন কার্স্টেন। দুই মৌসুমেই শিরোপা জেতে দিল্লি। এছাড়া বিগ ব্যাশে ২০১৭ সালে হার্বাট হ্যারিকেন্সের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

সাব্বির// এসএমএইচ//৩১শে আগস্ট, ২০১৮ ইং ১৬ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.