চট্টগ্রাম কলেজে শিবির-ছাত্রলীগ সংঘর্ষে তদন্ত কমিটি গঠন, হল বন্ধ

0

বিডিজার্নাল প্রতিনিধি  :

চট্টগ্রাম সরকারি কলেজে ছাত্রলীগ ও ছাত্রশিবির সংঘর্ষের ঘটনায় সাধারণ ছাত্রদের রাত ৮টার মধ্যে এবং ছাত্রীদের আগামীকাল (বৃহস্পতিবার) সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে কলেজ কর্তৃপক্ষ। একই সঙ্গে সংঘর্ষের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। বুধবার বিকেল ৫টার দিকে কলেজের একাডেমিক কাউন্সিলর সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

চট্টগ্রাম কলেজের অধ্যক্ষ প্রফেসর জেসমিন আক্তার বলেন, ‘নিরাপত্তার কথা বিবেচনা করে একাডেমিক কাউন্সিলর সভায় শিক্ষার্থীদের হল ত্যাগের এ সিদ্ধান্ত নেয়া হয়। এবং সেই সঙ্গে ৫ সদস্যের তদন্ত কমিটিও করা হয়েছে। তবে আজ সময় না থাকায় তদন্ত কমিটিতে কারা থাকবেন সে বিষয়ে সিদ্ধান্ত হয়নি।’

প্রসঙ্গত, শিবির নিয়ন্ত্রিত চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের নেতাকর্মীরা বেলা ১২টার দিকে কলেজ ক্যাম্পাসে অবস্থিত শহীদ মিনারে ফুল দিতে যায়। তারা সেখানে শ্রদ্ধার্ঘ অর্পণের পর সংক্ষিপ্ত সমাবেশ শেষে একটি বিজয় র‌্যালি বের করে। ছাত্রলীগের সেই র‌্যালিতে শিবিরের নেতাকর্মীরা হামলা চালায়। এক পর্যায়ে দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হলে শিবিরের নেতাকর্মীরা ছাত্রলীগ কর্মীদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে ছাত্রলীগের দুই কর্মী গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। 

এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা এসে কলেজ ক্যাম্পাসে প্রবেশ করে পাল্টা হামলার চেষ্টা চালায়। একপর্যায়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এরপর ছাত্রলীগের নেতাকর্মীরা সিরাজদৌল্লাহ সড়ক ও চট্টগ্রাম কলেজ রোড অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। একই সময়ে কলেজ ক্যাম্পাসে অবস্থান নেয় শিবিরের নেতাকর্মীরা।
 
পরিস্থিতি মোকাবেলায় কলেজ ক্যাম্পাস ও সড়কে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। ঘটনার পর হলে তল্লাশি চালিয়ে ৭০ জনকে আটক করে পুলিশ।

বিডিজার্নাল৩৬৫ডটকম// পিবি/ এসএমএইচ// ১৬ ডিসেম্বর২০১৫

Share.

About Author

Leave A Reply