সোমবার থেকে অনশনে যাচ্ছেন নন-এমপিও শিক্ষকরা

0

বিডি জার্নাল ডেস্ক :

এমপিওভুক্তির (মান্থলি পেমেন্ট অর্ডার) দাবিতে আন্দোলনরত শিক্ষক-কর্মচারীরা আমরণ অনশনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সোমবার (২৫ মার্চ) থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে তাদের আমরণ অনশন কর্মসূচি শুরু হবে বলে জানিয়েছেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী ডলার।

গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, ‘এই বেতন বিহীন যন্ত্রণার জীবনের চাইতে আন্দোলন করে মৃত্যুবরণ করাই উত্তম। সারাদেশ থেকে নন-এমপিও শিক্ষক কর্মচারীরা ঢাকায় এসেছেন। ন্যায্য দাবি আদায়ে তারা গত পাঁচদিন ধরে জাতীয় প্রেস ক্লাবের সামনে রাজপথে বসে আন্দোলন করে যাচ্ছেন। কিন্তু তাদের ন্যায্য দাবির এ আন্দোলনের শব্দে কেউ কর্ণপাত করছে না!’

এ কারণে রোববার (২৪ মার্চ) দুপুর ১২টায় কেন্দ্রীয় কমিটি বৈঠক করে অনশনে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি।

দেশের বিভিন্ন বেসরকারি স্কুলের শিক্ষক-কর্মচারীরা গত বৃহ্স্পতিবার থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন। এসব শিক্ষকদের সঙ্গে রয়েছে তাদের পরিবারের সদস্যরাও।

এমপিওভুক্তির দাবিতে কয়েক বছর ধরেই এ আন্দোলন চালিয়ে আসছেন শিক্ষকরা।

এর আগে গত বছরেও দাবি আদায়ে ১৭দিন অনশন করেছিলেন তারা। পরে প্রধানমন্ত্রীর আশ্বাস পেয়ে অনশন ভেঙে বাড়ি ফিরে গিয়েছিলেন এমপিওর বাইরে থাকা এসব শিক্ষক-কর্মচারীরা।

গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, ‘আমরা এবার কঠিন অনশনে যাব। অনশন করে যদি কেউ অসুস্থ হয়ে যায় তবুও আমরা স্যালাইন বা চিকিৎসা নেব না।’

 

নিলা চাকমা/এসএমএইচ/   রোববার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫,

Share.

About Author

Comments are closed.