চোট কাটিয়ে ফিরেই মেসি চমক

0

স্পোর্টস ডেস্ক:

বিশ্বকাপে দেশের হয়ে হতাশাজনক পারফরম্যান্সের পর আন্তর্জাতিক ফুটবল থেকে সাময়িক বিরতিতে যান লিওনেল মেসি। কিন্তু ৮ মাস পর জাতীয় দলের জার্সিতে ফুটবলে ফিরেছেন আর্জেন্টিনার মহানক্ষত্র।  ফিরে আসার ম্যাচটিতে ভেনিজুয়েলার কাছে ১-৩ গোলে বিধ্বস্ত হতে হয় দুইবারের বিশ্ব সেরা দলটিকে। এতে ফের সমালোচনার তীর বর্ষিত হয় মেসিকে উদ্দেশ্য করে। সেই ম্যাচে চোটও পেয়ে বসেন বার্সেলোনা অধিনায়ক। মরক্কোর বিরুদ্ধে পরবর্তী ম্যাচে  মেসিকে ছাড়াই জয় পায় আর্জেন্টাইনরা। শনিবার রাতে লা লিগা ম্যাচে বার্সার হয়ে মাঠে নেমেছিলেন ৩১ বছর বয়সী ফরোয়ার্ড। চোট কাটিয়ে ফেরার পরই ভক্তরা চীরচেনা মেসিকে দেখতে পেলেন।

এদিন কাতালান ডার্বিতে এস্পানিওলের বিপক্ষে ২-০ গোলে জিতেছে বার্সা। দুটি গোলই করেছেন লিওনেল মেসি।

নু ক্যাম্পে প্রথমার্ধে কোনো দলই গোল করতে সক্ষম হয়নি। তবে দ্বিতীয়ার্ধের ৭১তম মিনিটে  এস্পানিওলের অধিনায়ক ভিক্টর স্যানচেজ ডি-বক্সের বাইরে মেসিকে ফেলে দেন। এতে হলুদ কার্ড দেখেতে হয় স্যানচেজকে। মেসির ফ্রি-কিকটি সবাইকে বোকা বানিয়ে গোল এনে দেয় স্বাগতিকদের।

ম্যাচের ৮৯তম মিনিটে বদলি খেলোয়াড় ম্যালকমের বাড়ানো বলে ব্যবধান বাড়ান মেসি। এতে টানা দশ মৌসুম ৪০ গোলের কীর্তি গড়লেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর।

স্প্যানিশ লিগের অন্য ম্যাচে দেপোর্তিভো আলাভেসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

মেন্দিজোরোজাতে রোজি-ব্লাঙ্কোসদের পক্ষে একবার করে লক্ষ্যভেদ করেন- সাউল নিগুয়েজ, দিয়াগো কস্তা, আলভারো মোরাতা ও থমাস পার্তে।

 

নিলা চাকমা/এসএমএইচ/শনিবার, রোববার, ৩১ মার্চ ২০১৯, ১৭ চৈত্র ১৪২৫

Share.

About Author

Comments are closed.