ঈদে সারাদেশে ৫ দিন পর্যন্ত ২৪ ঘণ্টা খোলা থাকবে সিএনজি স্টেশন

0

নিজস্ব প্রতিবেদক:

আসছে ঈদের এক সপ্তাহ আগে থেকে ঈদের পর ৫ দিন পর্যন্ত ২৪ ঘণ্টা খোলা থাকবে সারাদেশের সিএনজি স্টেশন । এছাড়া ঈদ যাত্রীদের যাতায়াত নির্বিঘ্ন করতে ওই সময় মন্ত্রণালয় ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনে (বিআরটিসি) ২৪ ঘণ্টার জন্য খোলা হবে কন্ট্রোল রুম ।
বৃহস্পতিবার (৯ মে) সচিবালয়ে ঈদে মহাসড়কে যাত্রীদের যাতায়াত নির্বিঘ্ন করার বিষয়ে প্রস্তুতি সভা শেষে এসব জানান সড়ক পরিবহন সচিব নজরুল ইসলাম ।
তিনি বলেন, এবছর ঈদে ঘরমুখী মানুষদের ভোগান্তি কম হবে। কারণ এবার সড়কের অবস্থা ভালো। মানুষ যাতে নির্বঘ্নে বাড়ি ফিরতে পারে সে জন্য সব প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রতিবারের মতো এবারও মহাসড়কে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নেতৃত্বে অনিয়ম রোধে ভ্রাম্যামান আদালত থাকবে। ঈদের ৫ দিন আগে থেকে হাইওয়েতে কাভার্ডভ্যান ও ও লরি চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।
এছাড়া হাইওয়েগুলোতে ভাসমান বাজার যাতে না বসতে পারে সে বিষয়ে তৎপর থাকবে আইনশৃঙ্খলা বাহিনী।
সচিব বলেন,মহাসড়কে ফিটনেসবিহীন যান চলাচল যেন করতে না পারে সে বিষয়টি লক্ষ্য রাখতে ভ্রাম্যমান আদালত থাকবে। মালিকরাও এ বিষয়ে সতর্ক থাকবেন । এছাড়া ঈদে যাত্রী চাহিদা অনুযায়ী রাখা হবে বিআরটিসি স্পেশাল বাস সার্ভিস।
মহাসড়ক মনিটরিংয়ে ঈদের ৬ দিন আগে থেকে ঈদের দিন পর্যন্ত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনে (বিআরটিসি) ২৪ ঘণ্টার জন্য খোলা থাকবে কন্ট্রোল রুম ।
প্রতিবারের মতো এবারও পোষাক কারখানা শ্রমিকদের ঈদে পর্যায়ক্রমে ছুটি দিতে বলা হয়েছে। রাস্তার যেখানে সেখানে বাস যেন না থামে সে বিষয়েও নজর রাখবে ভ্রাম্যমান টিম।

নিলা চাকমা/এসএমএইচ/বৃহস্পতিবার ০৯ মে ২০১৯, ২৬ বৈশাখ ১৪২৬

Share.

About Author

Comments are closed.