পিএইচডি প্রোগ্রামের জন্য সিকিউইউয়ের সঙ্গে বিইউবিটির সমঝোতা

0

নিজস্ব  প্রতিবেদক:

অস্ট্রেলিয়ার সেন্ট্রাল কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি (সিকিউইউ) ও বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান। ছবি: সংগৃহীতঅস্ট্রেলিয়ার সেন্ট্রাল কুইন্সল্যান্ড ইউনিভার্সিটি (সিকিউইউ) ও বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) মধ্যে পিএইচডি প্রোগ্রাম পরিচালনার ওপর একটি সমঝোতা স্মারক সই হয়েছে। অস্ট্রেলিয়ার রকহ্যাম্পটনে গত শুক্রবার এই স্মারক সই হয়।

স্মারকে নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে সই করেন বিইউবিটির উপাচার্য অধ্যাপক মো. আবু সালেহ ও সিকিউইউয়ের উপাচার্য অধ্যাপক নিক ক্লম্প। বিইউবিটির ইন্টারন্যাশনাল একাডেমিক রিলেশন্স অ্যাডভাইজরি কমিটির আহ্বায়ক এ এফ এম সরওয়ার কামাল স্মারকে সাক্ষ্য দেন।

বিইউবিটির পক্ষে আরও উপস্থিত ছিলেন অধ্যাপক শান্তি নারায়ণ ঘোষ, অধ্যাপক সৈয়দ মাসুদ হুসেন ও অধ্যাপক এম আমীর আলী। সিকিউইউয়ের পক্ষে ছিলেন অধ্যাপক হেলেন হান্টলি, অধ্যাপক লি ডি লিলিয়া, অধ্যাপক সুসান কেনার ও অধ্যাপক কামরুল আলম।

সমঝোতা স্মারকের ফলে এই দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে একাডেমিক ও গবেষণা সম্প্রসারণে পারস্পরিক সহযোগিতার দ্বার উন্মুক্ত হলো। এর অংশ হিসেবে প্রাথমিক পর্যায়ে আগামী জুলাই মাসে বিইউবিটির পাঁচজন ফ্যাকাল্টি মেম্বার সিকিউইউতে পিএইচডি প্রোগ্রামে অংশ নেবেন। এ ছাড়া সমঝোতা স্মারকের ফলে যৌথ গবেষণা প্রকল্প, কনফারেন্স, সেমিনার, কর্মশালা এবং শিক্ষক ও শিক্ষার্থী বিনিময় কার্যক্রম পরিচালনা করবে বিশ্ববিদ্যালয় দুটি।

নিলা চাকমা/এসএমএইচ/বৃহস্পতিবার ০৯ মে ২০১৯, ২৬ বৈশাখ ১৪২৬

Share.

About Author

Comments are closed.