‘আওয়ামী লীগকে পরাজিত করে গণতন্ত্র আনতে হবে’

0

বিডিজার্নাল প্রতিনিধি  :

পৌরসভা নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ সারাদেশে সন্ত্রাস শুরু করেছে অভিযোগ করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগকে পরাজিত করে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। তাই তারা এর ফলাফল ছিনিয়ে নিতে চায়।

শনিবার সকালে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলা পৌরসভা নির্বাচনে বিএনপির প্রার্থী রাজিউর রহমানের নির্বাচনী প্রচারণা ও পথসভায় পীরগঞ্জ কলেজবাজার এলাকায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, একদলীয় শাসন ব্যবস্থা থেকে মুক্তি পেতে হলে গণতান্ত্রিক উপায়ে নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন করতে হবে।

তিনি আরো বলেন, আগামী ৩০ ডিসেম্বর পৌর নির্বাচনে জনগণ তাদের প্রাণের প্রতীক ধানের শীষকে ভোট দিয়ে প্রমাণ করে দেবে এর জনপ্রিয়তা কত বেশি।

ভোটারদের উদ্দেশে তিনি বলেন, নির্বাচনের দিন আপনাদের সজাগ থাকতে হবে, ভোটকেন্দ্র গুলোতে পাহারা দিতে হবে। ফলাফল হাতে নিয়ে তারপর কেন্দ্র থেকে বের হতে হবে।

এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক তৈমুর রহমানসহ উপজেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ফখরুল জেলার রানীশংকৈল পৌরসভা নির্বাচনে ২০ দল মনোনীত জামায়াতের প্রার্থী মোকারম হোসেনের প্রচারণা ও পথসভায় অংশ নেন।

মির্জা ফখরুল আরো বলেন, আসন্ন পৌর নির্বাচন দলীয় প্রতীকে হচ্ছে। তাই জাতীয় রাজনীতির ক্ষেত্রে এ নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। পৌরসভা নির্বাচনকে ঘিরে সারাদেশে প্রায় ৬ হাজার বিরোধী দলের নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ সন্ত্রাস শুরু করেছে। এ সন্ত্রাসের হাত থেকে মুক্তি পেতে হলে, অন্যায়-অত্যাচার ও একদলীয় শাসন ব্যবস্থা থেকে মুক্তি পেতে হলে আমাদের অবশ্যই গণতান্ত্রিক উপায়ে নির্বাচনের মাধ্যমে ক্ষমতার পরিবর্তন করতে হবে।

যদিও পৌর নির্বাচনে সরকার বদল হবে না, কিন্তু এ নির্বাচনে আওয়ামী লীগ পরাজিত হলে তাদের উপর একটা চাপ সৃষ্টি হবে। ফলে তাদেরকে অতি অল্প সময়ের মধ্যে জাতীয় সংসদ নির্বাচন দিতে হবে, বলেন ফখরুল। 

বিডিজার্নাল৩৬৫ডটকম// পিবি/ এসএমএইচ// ২৬ ডিসেম্বর২০১৫

Share.

About Author

Leave A Reply