রংপুর উপ-নির্বাচনে অংশ নেবে বিএনপি

0

নিজস্ব প্রতিবেদক

আসন্ন রংপুর-৩ আসনে উপ-নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছি বিএনপি। এই নির্বাচনে প্রার্থী মনোনয়ন ঠিক করতে স্থায়ী কমিটি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সাহেবকে দায়িত্ব দিয়েছে।

সোমবার বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠকের পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান। লন্ডন থেকে স্কাইপে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্ত ছিলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা রংপুর-৩ আসনে উপ-নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। এই নির্বাচনে প্রার্থী মনোনয়ন ঠিক করতে স্থায়ী কমিটি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সাহেবকে দায়িত্ব দিয়েছে।

তিনি বলেন, বন্যা পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করে বন্যা পরবর্তী পুনর্বাসনে কৃষকদের বীজ, সারসহ কৃষি উপকরণ বিনামূল্যে সরবরাহ, বন্যা কবলিত এলাকায় কৃষকদের কৃষি ঋণ পুরোপুরি মওকুফের জন্য সরকারের কাছে স্থায়ী কমিটি দাবি জানিয়েছে।

বন্যা পরবর্তী করণীয় বিষয়ে দলের পক্ষ থেকে একটি লিফলেট বিতরণের সিদ্ধান্ত হয়েছে বলে জানান ফখরুল।

মির্জা ফখরুল বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি, পূজিঁবাজারে গত ১৫ দিনে ২৭ কোটি টাকা লুটসহ আর্থিকখাতে ব্যাপক দুর্নীতির জন্য সরকারের ব্যর্থতার কঠোর সমালোচনা করেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। দুঃখজনক ব্যাপার হলো সব কিছুতে সরকার বিএনপি ভুত দেখে। ওরা (সরকার) সরাসরি বিএনপিকে গুজব ছড়ানোর জন্য দায়ী। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি হচ্ছে এটা ফ্যাক্টরি। আমরা এই বক্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে এ ধরনের বক্তব্য প্রদান থেকে বিরত থাকার জন্য আহবান জানাচ্ছি।

বিএনপি মহাসচিব বলেন, আমরা দেখতে পারছি যে, নির্বাচন কমিশন সব নির্বাচনে ব্যবহার করবার জন্য বেশ সক্রিয় হয়ে উঠেছে। তারা বিভিন্ন নির্বাচনে ইভিএম ব্যবহারের চেষ্টা করছে। আমরা বলতে চাই, ইভিএম পদ্ধতিতে নির্বাচন কোনো মতেই সমর্থন করি না। আমরা মনে করি যে, ইভিএম কখনোই জনগণের রায়ের সঠিক প্রতিফলন ঘটবে না এবং জনমতকে ঘুরিয়ে দেয়ার যথেষ্ট সুযোগ রয়েছে। আমরা ইভিএম পদ্ধতি বাতিলের দাবি জানাচ্ছি। নির্বাচন কমিশনকে এই চিন্তা বাদ দিতে বলছি।

সাব্বির=৩০শে জুলাই, ২০১৯ ইং ১৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

Share.

About Author

Comments are closed.