রোববার থেকে কর্মবিরতিতে যাচ্ছেন চবি শিক্ষকরা

0

বিডিজার্নাল প্রতিনিধি  :

রোববার (৩ জানুয়ারী) থেকে কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। বুধবার বিকালে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতারা এ ঘোষণা দেন।

বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ আবুল মনছুর।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি  প্রফেসর ড. মোঃ আবুল মনছুর বলেন, ‘৮ম বেতন কাঠামোর গেজেটে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রদত্ত অষ্টম জাতীয় বেতন কাঠামোতে সপ্তম জাতীয় বেতন কাঠামোর অনুরূপ সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বহাল রাখা, কোনভাবে সপ্তম জাতীয় বেতন কাঠামোতে বিদ্যমান সুযোগ-সুবিধা না কমানো । এছাড়া অষ্টম জাতীয় বেতন কাঠামোতে সিনিয়র সচিবদের জন্য যে সুপার গ্রেড সৃষ্টি করা হয়েছে এতে সিলেকশন গ্রেড প্রাপ্ত অধ্যাপকদের মধ্য থেকে একটি অংশকে উন্নীত করার আশ্বাস এর প্রতিফলন না হওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আজকের সাধারণ সভায় ব্যাপক ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেন। 

তিনি জানান, এর পরিপ্রেক্ষিতে  আগামী ২ জানুয়ারী ২০১৬ তারিখে  বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন এর সভার সিদ্ধাস্ত পর্যবেক্ষণ করে ৩ জানুয়ারী ২০১৬ তারিখ থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সর্বাত্বক কর্মবিরতি পালন করবে শিক্ষকরা। কর্মবিরতি চলাকালে সকল একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে।

এছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন কর্তৃক গৃহীত সিদ্ধান্ত সমূহের সাথেও একাত্বতা প্রকাশ করবে বলেও জানান তিনি।

বিডিজার্নাল৩৬৫ডটকম// আরডি/ এসএমএইচ// ৩০ ডিসেম্বর২০১৫

Share.

About Author

Leave A Reply