যুক্তরাষ্ট্রে তিনজনকে গুলি করে হত্যা, হত্যাকারীও নিহত

0

আন্তর্জাতিক ডেস্ক :

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের নেভাল এয়ার স্টেশন পেনসাকোলার একটি শ্রেণিকক্ষে শুক্রবার গুলি করে তিনজনকে হত্যা করেছেন সৌদি আরবের এক প্রশিক্ষণার্থী। পরে তাকেও গুলি করে হত্যা করা হয়। খবর স্থানীয় সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি)।এসকামবিয়া কাউন্টি শেরিফ ডেভিড মরগান জানান, এই হামলায় শেরিফের দুই ডেপুটিসহ ১২ জন আহত হন। এই দুই ডেপুটি প্রথমে হামলাকারীকে মোকাবেলা করতে যান। তাদের একজনের হাতে এবং আরেকজনের হাঁটুতে গুলি লেগেছে। তারা দ্রুতই সুস্থ হবেন বলে আশা করা হচ্ছে।ফ্লোরিডার গভর্নর রন ডিসানটিস এক সংবাদ সম্মেলনে বলেন, হামলাকারী সৌদি সামরিক বাহিনীর সদস্য ছিলেন। তিনি এখানে বিমান প্রশিক্ষণ নিচ্ছিলেন।

পরে ডিসানটিসের মুখপাত্র হেলেন ফেরে জানান, এফবিআই ও সামরিক কর্মকর্তাদের থেকে তিনি হামলাকারীর পরিচয় জেনেছেন।জ্যাকসনভিলে ফিল্ড অফিসের দায়িত্বে থাকা এফবিআইয়ের বিশেষ এজেন্ট র‌্যাচেল এল. রজাস শুক্রবার রাতে এক সংবাদ সম্মেলনে বলেন, অনেক কথাই শোনা যাচ্ছে কিন্তু এফবিআই শুধু সত্য তথ্য নিয়ে কাজ করছে। এসময় হামলাকারীর পরিচয় এবং সম্ভাব্য উদ্দেশ্য সম্পর্কে কিছুই জানানো হয়নি।যুক্তরাষ্ট্রের এক সরকারি কর্মকর্তা নাম না প্রকাশের শর্তে সংবাদ সংস্থাটিকে জানিয়েছেন, এই হামলাকারীর নাম মোহাম্মেদ সাইদ আলশামরানি।

তার সঙ্গে কোনও ব্যক্তি বা বড় ধরনের সংগঠন জড়িত আছে কিনা খতিয়ে দেখছে এফবিআই।দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটারে ভুক্তভোগীদের পরিবারের প্রতি সমবেদনা জানান। সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ এই ঘটনার পর তাকে ফোন করেছেন বলেও জানান। তবে এই হামলার সঙ্গে সন্ত্রাসবাদের সম্পৃক্ততার বিষয়ে কোনও মন্তব্য করেননি ট্রাম্প।

বিডিজার্নাল

Share.

About Author

Comments are closed.