বাংলাদেশি ১৭ জেলেকে কোস্টগার্ডের কাছে হস্তান্তর করেছে মায়ানমার নৌ-বাহিনী

0

জার্নাল প্রতিবেদক :

মিয়ানমারের জলসীমা থেকে আটক বাংলাদেশি ১৭ জেলেকে কোস্টগার্ডের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছে দেশটির নৌ-বাহিনী।গতকাল শুক্রবার রাত নয়টায় সেন্টমার্টিন দ্বীপের অদূরে কোস্টগার্ডের জাহাজ তাজ উদ্দিনের কাছে আনুষ্ঠানিকভাবে তাদের হস্তান্তর করা হয়।কোস্টগার্ড পূর্ব জোনের স্টাফ অফিসার লে. কমান্ডার সাইদুল ইসলাম জানান, সেন্টমার্টিনের আনুমানিক পাঁচ কিলোমিটার দক্ষিণ-পূর্বে বঙ্গোপসাগরের আন্তর্জাতিক জলসীমানায় এ হস্তান্তর প্রক্রিয়া অনুষ্ঠিত হয়েছে।

মিয়ানমারের বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা ও কোস্টগার্ড সদস্যরা এ হস্তান্তর প্রক্রিয়ায় অংশ নেন। শুক্রবার রাত নয়টার দিকে কোস্টগার্ডের জাহাজ তাজউদ্দিনের কাছে জেলেদের হস্তান্তর করা হয়।তিনি আরও জানান, বাংলাদেশি মাছ ধরার ট্রলার মাসুদ ফিশিং গেল তিন ডিসেম্বর চট্টগ্রামের পতেঙ্গা থেকে মাছ শিকারে বের হয়। গতকাল ট্রলারটি ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসতে ভাসতে মিয়ানমারের রাখাইনের রাথিডং উপকূলের মাইও নদীর মোহনায় ঢুকে পড়েছিল।

সেখান থেকে মিয়ানমার নৌবাহিনীর জাহাজ ‘ইন-লে’ ট্রলারটি উদ্ধার করে ১৭ জেলেকে আটক করে। খবর পেয়ে সেদেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাস কোস্টগার্ডকে বিষয়টি অবহিত করে। পরে জেলেদের উদ্ধার করতে কোস্টগার্ড উদ্যোগ নেয়।উদ্ধারকৃত ১৭ জেলে ভোলা চর ফ্যাশনের বিভিন্ন এলাকার বাসিন্দা বলে জানিয়েছে কোস্টগার্ড।

বিডিজার্নাল

Share.

About Author

Comments are closed.