পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে ভারতে খাদ্যমন্ত্রীর বিরুদ্ধে মামলা

0

জার্নাল প্রতিবেদক :

ভারতে পেঁয়াজের মূল্যবৃদ্ধিতে বিহারের এক আদালতে কেন্দ্রীয় খাদ্যমন্ত্রী রামবিলাস পাসওয়ানের বিরুদ্ধে ফৌজদারি মামলা করা হয়েছে। খবর স্থানীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার।মুজাফফরপুর মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের আদালতে তার বিরুদ্ধে পেঁয়াজের মূল্যবৃদ্ধি নিয়ে ‘প্রতারণা ও বিভ্রান্ত করার’ অভিযোগে মামলাটি করেছেন এম রাজু নায়ার নামের এক সমাজকর্মী।মামলাকারী অভিযোগ, কেন্দ্রীয় খাদ্যমন্ত্রী হিসেবে পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণ করা রামবিলাস পাসওয়ানের দায়িত্ব।

এক্ষেত্রে ব্যর্থ হয়েছেন এবং মানুষের সঙ্গে প্রতারণা করেছেন মোদি সরকারের এই মন্ত্রী।আগামী ১২ ডিসেম্বর মামলার শুনানির দিন ধার্য করেছেন বিচারক মৌর্য কান্ত তিওয়ারি। পেঁয়াজের মূল্যবৃদ্ধি নিয়ে এমনিতেই অস্বস্তিতে আছে নরেন্দ্র মোদির সরকার। এর মধ্যে সামনে এলো এই মামলা।ভারতের কোথাও কোথাও পেঁয়াজের মূল্য দেড়শ ছুঁয়েছে।

এজন্য কম উৎপাদনকে দায়ী করা হচ্ছে। এশিয়ার বৃহত্তম পেয়াজের বাজার লাসালগাঁওয়ে গত বৃহস্পতিবার মাত্র পাঁচ হাজার ২০০ কুইন্টাল পেঁয়াজ ঢুকেছে।অথচ এই বাজারে প্রতিদিন গড়ে ১২ থেকে ১৫ হাজার কুইন্টাল পেঁয়াজের জোগান থাকে। এখন বাজারটিতে প্রতি কুইন্টাল পেঁয়াজ ১০ হাজার রুপিতে বিক্রি হচ্ছে।

বিডিজার্নাল

Share.

About Author

Comments are closed.