যেমন হওয়া চাই হানিমুনের সাজগোজ

0

লাইফস্টাইল প্রতিবেদক :

হানিমুন বা মধুচন্দ্রিমা সবাই চান স্মরণীয় করে রাখতে। তবে অনেকেরই বিয়ের ধকল সামলে হানিমুনে ক্লান্তির ছাপ চেহারায় ফুটে ওঠে। বিয়েতে যদিও মেকআপ আর্টিস্ট বরকনেকে সুন্দর করে তোলে। কিন্তু মধুচন্দ্রিমায় মেকআপ আর্টিস্ট তো আর সঙ্গে নিয়ে যাওয়া যায় না। ফলে অনেকেই চেহারার ক্লান্তি ঢাকতে চড়া মেকআপ করে ফেলেন, নাহলে একেবারেই কোনো সাজগোজ ছাড়াই হানিমুন সেরে ফেলেন।

মধুচন্দ্রিমায় ঠিক কেমন সাজবেন আর কতটা সাজবেন, এবার জেনে নিন –

১. হানিমুন ট্রিপ মানেই খুব ব্যস্ত থাকবেন। কিন্তু রাতে শোওয়ার আগের ত্বকচর্চা বাদ দিলে চলবে না। অবশ্যই মেকআপ তুলে মুখ ক্লিনজার দিয়ে পরিষ্কার করুন। তারপর টোনার লাগিয়ে ময়শ্চারাইজার লাগিয়ে নিন।

২. বাইরে বের হওয়ার আগে সানস্ক্রিন লাগাতে কিন্তু ভুলবেন না। না হলে যখন বাড়ি ফিরবেন তখন মুখ একেবারে ট্যান হয়ে যাবে। আগে সানস্ক্রিন লাগিয়ে তারপর মেকআপ করুন।

৩. ত্বকচর্চার বেসিক কখনো ভুলবেন না। ক্লিনজিং, টোনিং এবং ময়শ্চারাইজিং। প্রতিদিন নিয়ম মেনে এটা করতে পারলেই চেহারা সুন্দর রাখার অর্ধেক লড়াই আপনি জিতে গেছেন।

৪. হয় চোখ, নয়তো ঠোঁটে একটু ভারী মেকআপ করুন। একই সঙ্গে দুটোতেই ভারী মেকআপ করলে অতিরিক্ত মনে হতে পারে। যদি চোখে একটু মোটা করে আইলাইনার, মাসকারা লাগান, তাহলে ঠোঁটে শুধু গ্লস লাগিয়ে ছেড়ে দিন। আর ঠোঁট লাল বা শকিং পিংক লিপস্টিক লাগালে চোখে হালকা পেন্সিলের টান দিন।

৫. মেকআপের জন্য কোন ফাউন্ডেশন আপনার ত্বকের জন্য উপযোগী, তা খেয়াল করে কিনুন। আপনার স্কিনটোনের চেয়ে এক শেড হালকা ফাউন্ডেশন সব সময় ব্যবহার করবেন। বেছে নিন উপযুক্ত কনসিলার।

বিডিজার্নাল/আরডি

Share.

About Author

Comments are closed.