আবরার হত্যা মামলার আসামী পলাতক মোর্শেদকে কারাগারে পাঠানোর নির্দেশ

0

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ রাব্বী (২২) হত্যা মামলায় পলাতক চার আসামির মধ্যে মোর্শেদ অমত্য ইসলাম আদালতে আত্মসমর্পণ করেছে।আজ রোববার (১২ জানুয়ারি) ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরার আদালতে আইনজীবীর মাধ্যমে তিনি আত্মসমর্পন করে জামিন আবেদন করেন। আদালতে আসামির জামিন চেয়ে শুনানি করেন তার আইনজীবী ইমরুল হাসান।

জামিনের বিরোধিতা করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দিন খান হিরণ। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।গেল ১৮ নভেম্বর পলাতক চার আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন আদালত। এরপর গেল ৫ জানুয়ারি এই চার আসামিকে গ্রেপ্তারে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আদেশ দেয়া হয়। আগামী ১৩ জানুয়ারি এই মামলার পরবর্তী তারিখ ধার্য রয়েছে।

উল্লেখ্য, গেল ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলের দ্বিতীয় তলার সিঁড়ি থেকে অচেতন অবস্থায় আবরার ফাহাদকে উদ্ধার করা হয়। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই রাতে হলের ২০১১ নম্বর কক্ষে আবরার ফাহাদকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন বেদম মারধর করে।এ ঘটনায় ১৯ জনকে আসামি করে ৭ অক্টোবর চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহ।

বিডিজার্নাল

Share.

About Author

Comments are closed.