পতেঙ্গায় সিডিএ’র উচ্ছেদ অভিযান

0

নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) পরিচালিত উচ্ছেদ অভিযানে পতেঙ্গা সমুদ্র সৈকতের পাড়ে গড়ে ওঠা অবৈধ দোকান ও বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।বুধবার সকাল ১১টা থেকে শুরু হওয়া এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সিডিএ’র স্পেশাল ম্যাজিস্ট্রেট সাইফুল আলম।

সাইফুল আলম চৌধুরী জানান, সিডিএ’র তালিকা অনুযায়ী উচ্ছেদ অভিযান পরিচালিত হচ্ছে। ক্রমানয়ে এ অভিযান অব্যাহত থাকবে।ধারাবাহিকতা অনুযায়ী পতেঙ্গা লিংক রোডের পাশের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদে আজ সিডিএ’র উদ্যোগে এই অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে প্রায় ৩শ’র বেশি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় আধা কিলোমিটার জায়গা উদ্ধার করা হয়েছে।

পতেঙ্গা সমুদ্র সৈকতের পাড়ে সিডিএর অভিযান চলাকালীন সময়ে পতেঙ্গা দোকান মালিক সমিতির সভাপতি মাস্টার ওয়াহিদুল আলম  বলেন, পতেঙ্গা সমুদ্র সৈকত দর্শনার্থীদের ভিড়ে মুখরিত আজ। আমরা ব্যবসায়ীরা পতেঙ্গা সমুদ্র সৈকত তীরে দোকানপাট স্থাপন করেছি দর্শনার্থীদের সুবিধার্তে,দর্শনার্থীরা যাতে সমুদ্র তীরে বেড়াতে আসলে কেনাকাটা করতে পারে। আমরাই মূলত পতেঙ্গা সমুদ্র সৈকতকে জনপ্রিয় করে তুলেছি। সরকার যেহেতু আমাদের দোকান গুলোকে উচ্ছেদ করছে সেহেতু সরকারের কাছে আমাদের দাবি থাকবে আমাদের মতো ব্যবসায়ীদের দিকে দৃষ্টিজ্ঞাপন করে পুনর্বাসনের ব্যবস্থা করে দেয়। তাহলে আমরা পুনরায় ব্যবসা করে আমাদের জীবিকা নির্বাহ করতে সক্ষম হবো।

স্থানীয় ব্যবাসায়ী এবং পতেঙ্গা স্পিডবোড মালিক সমিতির সভাপতি মো: মুসা  বলেন, আমাদের দোকানপাটগুলো কেন উচ্ছেদ করা হচ্ছে আমরা জানিনা। সিডিএ বলছে এগুলো অবৈধ।আমাদের জীবিকা নির্বাহের মাধ্যম এসকল দোকানপাট গুলো সরকার উচ্ছেদ করছে। সরকারের কাছে দাবি জানায় তিনি যেন আমাদের পুনর্বাসনের ব্যবস্থা করে দেয়।

উল্লেখ্য, সরকারের নির্দেশনা অনুযায়ী সিডিএ কর্তৃক অবৈধ স্থাপনা উচ্ছে অভিযানে পতেঙ্গা লিংক রোডের পাশের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদে নেমেছে সিডিএ। পতেঙ্গায় অবৈধ স্থাপনা অভিযানে প্রায় ৩শ’র বেশি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় আধা কিলোমিটার জায়গা উদ্ধার করা হয়েছে।

বিডিজার্নাল

Share.

About Author

Comments are closed.