এবার হোয়াওয়ে বাজারে আনছে সাশ্রয়ী জি-৯ লাইট

0

বিডিজার্নাল প্রযুক্তি ডেস্ক :

বিশ্ববাজারে বর্তমানে শক্ত অবস্থানে রয়েছে চীনা প্রতিষ্ঠান হুয়াওয়ে। কয়েক দিন আগে হুয়াওয়ের ফ্ল্যাগশিপ স্মার্টফোন হোয়াওয়ে পি৯ বাজারে ছেড়েছিল। এবার তারই একটি অপেক্ষাকৃত কমদামি সংস্করণ বাজারে ছেড়েছে হুয়াওয়ে।

হোয়াওয়ে জি৯ লাইট নামে এই স্মার্টফোন ১৩ মে থেকে চীনের বাজারে পাওয়া যাবে। স্মার্টফোনটির স্ক্রিন ৫.২ ইঞ্চি ফুল এইচডি (১০৮০ x ১৯২০ পিক্সেলস)। এর বডি তৈরি করা হয়েছে মেটাল দিয়ে। এটি চলবে অ্যানড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেমে।

এতে রিয়ার ক্যামেরা রয়েছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ও ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। রিয়ার ক্যামেরায় রয়েছে এলইডি ফ্ল্যাশ। ডার্ক গ্রে, লাইট গ্রেট ও গোল্ড—এই তিন রঙে পাওয়া যাবে স্মার্টফোনটি।

চীনের বাজারে স্মার্টফোনটির দাম রাখা হয়েছে এক হাজার ৬৯৯ চীনা ইউয়েন। 

এতে রয়েছে দুই গিগাহার্টজের অক্টাকোর কিরিন ৬৫০ প্রসেসর এবং ৩ জিবি র‍্যাম। স্মার্টফোনটির ইন্টারনাল স্টোরেজ ১৬ জিবি। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত মেমোরি বাড়িয়ে নেওয়া যাবে। কানেক্টিভিটির জন্য রয়েছে ফোরজি, এলটিই, থ্রিজি, ওয়াই-ফাই, ব্লুটুথ ও জিপিএস। স্মার্টফোনটিতে ব্যাটারি রয়েছে ৩০০০ এমএএইচের ব্যাটারি।

হোয়াওয়ে জি৯ লাইট ছাড়াও আরেকটি ট্যাবলেট চীনের বাজারে ছেড়েছে হুয়াওয়ে। মিডিয়াপ্যাড এম২ ৭.০ এই ট্যাবলেটের দাম রাখা হয়েছে এক হাজার ৫৯৯ চীনা ইয়েন। এতে রয়েছে ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। ৩২ জিবি স্টোরেজের আরেকটি সংস্করণের দাম রাখা হয়েছে এক হাজার ৭৯৯ চীনা ইয়েন। এটির বিক্রি শুরু হবে ১৩ মে থেকে।

এই ট্যাবলেটটিতে রয়েছে সাত ইঞ্চি স্ক্রিনের ফুল এইচডি রেজ্যুলেশন। এটি চলবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬১৫ চিপসেটে, যার সঙ্গে রয়েছে ৩ জিবি র‍্যাম। আরো আছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ১৩ মেগাপিক্সেলের রিয়ার ও ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামরা। ট্যাবটিতে ব্যাটারির ক্ষমতা ৪৬৩০ এমএএইচ।

বিডিজার্নাল৩৬৫ডটকম// আরডি/ এসএমএইচ // ৫ মে ২০১৬

Share.

About Author

Comments are closed.